advertisement
advertisement
advertisement
advertisement

মরিশাসে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশি নিহত

মরিশাস সংবাদদাতা
৬ নভেম্বর ২০২০ ০৯:৩৬ | আপডেট: ৬ নভেম্বর ২০২০ ১২:৫৬
advertisement

ডরমিটরি থেকে কাজে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় মরিশাসে চার বাংলাদেশি নিহত এবং আরও অন্তত ২০ জন আহত হয়েছেন। হতাহতরা সবাই বাংলাদেশি এবং একটি কোম্পানির কর্মী।

মরিশাসে বাংলাদেশের হাই কমিশনার রেজিনা আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার হাইভেক লিমিটেড নামে নির্মাণ কোম্পানির ডরমিটরি থেকে কোম্পানির নিজস্ব বাসে কাজে যাচ্ছিলেন তারা। পথে রাজধানী পোর্ট লুইসের পাইল এলাকায় প্রবাসীরা দুর্ঘটনার কবলে পড়েন।

নিহতরা হলেন- ফারুক ইসলাম, সঞ্জয় দাস, রকিব মোল্লা ও আবদুর রাজ্জাক। তাৎক্ষণিকভাবে তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। হাই কমিশনার জানান, বাসের চালক নিয়ন্ত্রণ হারালে দুর্ঘটনাটি ঘটে। এতে ঘটনাস্থলেই দুজন মারা যান। দুজন মারা গেছেন হাসপাতালে নেওয়ার পর।

রেজিনা আরও জানান, আহতদের মধ্যে সাতজন এখনও হাসপাতালে ভর্তি আছেন তাদের জন্য একজনের অবস্থা গুরুতর। বাকি ১০-১২ জন হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

হাইভেক লিমিটেড কোম্পানিতে ৫১২ জনের মতো বাংলাদেশি কাজ করেন। দুর্ঘটনা কবলিত বাসে প্রায় ৫০ জন বাংলাদেশি কর্মী ছিলেন। প্রবাসীদের মৃত্যুর পর মরিশাসে শ্রমমন্ত্রী এসেছিলেন। মরদেহ দেশে পাঠানো এবং ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে। করোনাভাইরাসের কারণে এখন ফ্লাইট নিয়মিত নয়। তবে আমরা যত দ্রুত সম্ভব তাদের মরদেহ দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে বলেও জানান বাংলাদেশের হাই কমিশনার রেজিনা আহমেদ।

ভারত মহাসাগরীয় দ্বীপ রাষ্ট্র মরিশাসে প্রবাসী এই কর্মীদের মৃত্যূতে শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

advertisement
Evaly
advertisement