advertisement
advertisement
advertisement
advertisement

নিউইয়র্কে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ

কৌশলী ইমা,নিউইয়র্ক প্রতিনিধি
৯ নভেম্বর ২০২০ ১৪:২২ | আপডেট: ৯ নভেম্বর ২০২০ ১৪:২২
ছবি : আমাদের সময়
advertisement

যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপর অব্যাহত নির্যাতন ও জোরপূর্বক ধর্মান্তরিত করার প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ সমাবেশ করেছে হিন্দু কোয়ালিশন। স্থানীয় সময় শনিবার (৭ নভেম্বর) সন্ধ্যায় নিউইর্য়কের জ্যাকসন হাইটস ডাইভারসিটি প্লাজায় ওই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে নির্যাতিত পূর্বধইর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বন কুমার শীবের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

সমাবেশে কুমিল্লার মুরাদনগরে হিন্দুদের বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও আগ্নিসংযোগসহ মহিলাদের ওপর শারীরিক নির্যাতনের তীব্র প্রতিবাদ জানানো হয়। এ সময় বক্তারা ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তারসহ দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন। পাশাপাশি সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানান।

দীপক দাশের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন দীনেশ মজুমদার, গোবিন্দ বানিয়ে, নিতাই বাগচী, বিভাস মল্লিক, জয়দেব গাইন, রুপক নন্দী, শিতাংশু গুহ, ভজন সরকার, বিদ্যুৎ সরকার, রনবীর বড়ুয়া, ডা. টমাস দুলু রায়, সনজিৎ কুমার ঘোষ, মংপ্রু, নিরময় তচঙ্গ্যা ও আরাবিন্দু চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, স্বাধীন দেশে এক শ্রেণির স্বার্থান্বেষী মহল ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার জন্য সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতন চালিয়ে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার যড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এসব ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেপ্তার, দৃষ্টন্তমূলক শাস্তি ও সংখ্যালঘুদের নিরাপত্তা বিধান নিশ্চিত করাসহ সাম্প্রদায়িক হামলা বন্ধেরও দাবি জানান তারা।

কুমিল্লাসহ সারা দেশে প্রতিদিন সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে আগামী শুক্রবার বিকেল ২টায় জাতিসংঘের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেওয়া হয় ওই সমাবেশ থেকে।

advertisement
Evaly
advertisement