advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

করোনায় প্রাণ হারালেন ফিলিস্তিনি মুখপাত্র সায়েব এরাকাত

অনলাইন ডেস্ক
১০ নভেম্বর ২০২০ ১৯:৩২ | আপডেট: ১০ নভেম্বর ২০২০ ২২:১৫
ফিলিস্তিনি মুক্তি সংস্থার (পিএলও) মহাসচিব ও প্রধান শান্তি আলোচক সায়েব এরাকাত
advertisement

ফিলিস্তিনি মুক্তি সংস্থার (পিএলও) মহাসচিব ও প্রধান শান্তি আলোচক সায়েব এরাকাত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ মঙ্গলবার ৬৫ বছর বয়সী এই প্রবীণ রাজনীতিবিদের মৃত্যু হয়েছে। তার রাজনৈতিক দল ফাতাহ এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। তার মৃত্যুকে বড় ক্ষতি বলে উল্লেখ করেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরারর প্রতিবেদনে বলা হয়, জেরুজালেমের হাদাসসাহ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সায়েব এরাকাত। গত ১৮ অক্টোবর তিনি সেখানে ভর্তি হয়েছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই সন্তান, যমজ কন্যা ও আট নাতি-নাতনি রেখে গেছেন।

গত তিন দশকেরও বেশি সময় ধরে ফিলিস্তিনিদের বিশিষ্ট মুখপাত্র হিসেবে কাজ করেছেন সায়েব এরাকাত। ইসরায়েলের সঙ্গে প্রায় প্রতিটি শান্তি আলোচনায় তিনি জড়িত ছিলেন।

১৯৯১ সালে ফিলিস্তিনিরা ঐতিহাসিক মাদ্রিদ সম্মেলনে অংশ নেয়। সেখানে ফিলিস্তিনি জাতীয়তাবাদের প্রতীক সাদা-কালো কাফিয়ায় তার শরীর আবৃত ছিল। পরবর্তী পাঁচ দশকে পশ্চিমা গণমাধ্যমে তার জোরালো উপস্থিতি দেখা গেছে। এ সময় তিনি কয়েক দশকের সংঘাত নিরসনে দ্বিরাষ্ট্রীয় সমাধানের পক্ষে কথা বলে গেছেন।

advertisement
Evaly
advertisement