advertisement
advertisement
advertisement
advertisement

বাইডেনের উপদেষ্টা নিয়োগ পাননি প্রবাসী বাংলাদেশি ড. ওসমান

কৌশলী ইমা,নিউইয়র্ক প্রতিনিধি
১৬ নভেম্বর ২০২০ ১০:২৯ | আপডেট: ১৬ নভেম্বর ২০২০ ১০:৪৮
ড. ওসমান সিদ্দিক
advertisement

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া প্রবাসী সাবেক কূটনীতিক এবং বর্তমানে মার্কিন রাজনীতির সঙ্গে যুক্ত প্রবাসী বাংলাদেশি ড. ওসমান সিদ্দিক বাইডেনের উপদেষ্টা হচ্ছেন না। তিনি নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের উপদেষ্টা হচ্ছেন বলে সম্প্রতি প্রকাশিত এমন একটি ভুয়া সংবাদ ছড়িয়ে পড়েছে বিভিন্ন মিডিয়ায়। দেশ-বিদেশের বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত সংবাদটি ভুয়া বলে জানিয়েছেন ড. ওসমান।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ড. ওসমান বলেছেন, ‘আমি এটা বলতে চাই, সম্প্রতি যে খবর রটেছে যাতে বলা হয়েছে, আমাকে বাইডেন প্রশাসনের দক্ষিণ এশিয়া বিষয়ক সিনিয়র অ্যাডভাইজার নিয়োগ করা হয়েছে- তা সঠিক নয়। আমি এখনো সাউথ এশিয়ানস ফর বাইডেন ক্যাম্পেইন গ্রুপ এর সিনিয়র অ্যাডভাইজার হিসেবে দায়িত্বে আছি।’

বাংলাদেশের সাবেক শিক্ষামন্ত্রী ড. ওসমান ফারুকের ছোট ভাই ড. এম ওসমান সিদ্দিক একজন সাবেক কূটনীতিক এবং বর্তমানে মার্কিন রাজনীতির সঙ্গে যুক্ত। ১৯৯৯ সালে প্রেসিডেন্ট ক্লিনটন তাকে ফিজি, টোঙ্গা, টুবালু এবং নাউরু নামক দ্বীপ রাষ্ট্রসমূহের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেন।

২০০০ সালে ফিজির অভ্যুত্থানের সময় গণতান্ত্রিক প্রক্রিয়া রক্ষা ও দেশটির পুনর্বাসনে বিশেষ ভূমিকা পালন করেন ড. ওসমান। তিনি হচ্ছেন প্রথম আমেরিকান মুসলিম কূটনৈতিক যিনি অন্য দেশে কোনো মার্কিন মিশন প্রধানের ভূমিকা পালন করেন। বর্তমানে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের ম্যাকলিন এলাকায় বসবাস করছেন।

advertisement
Evaly
advertisement