advertisement
advertisement
advertisement
advertisement

বাড়িওয়ালা ও ভাড়াটিয়ার গল্প নিয়ে নাটক

বিনোদন প্রতিবেদক
১৯ নভেম্বর ২০২০ ১২:৩৯ | আপডেট: ১৯ নভেম্বর ২০২০ ১২:৪৪
‘ভালো মানুষ হতে চাই’ নাটকের একটি দৃশ্য
advertisement

চৌধুরী সাহেব ঢাকার বাড়িওয়ালা। তার বাড়ির নাম ‘শান্তিভবন’। তিনি নিজেকে ভালো মানুষ হিসেবে দাবি করেন সব জায়গায়। জীবনের সব উপার্জন দিয়ে একটি বহুতল ভবন করেছেন। তাই ইন্টারভিউ নিয়ে ভালো মানুষ হিসেবে প্রমাণ পেলেই, তবে বাড়ি ভাড়া দেন ভাড়াটিয়াদের।

আদিত্য ও অন্তর ‘শান্তিভবন’র ভাড়াটিয়া হতে চান। কিন্তু ভালো মানুষের প্রমাণ বা ইন্টারভিউ দেওয়ার ভয়ে চৌধুরী সাহেবের সামনে যেতে সাহস পান না তারা। ভালো মানুষের সার্টিফিকেটের খোঁজে নানান প্রতিষ্ঠান ও বিভিন্ন অফিসের লোকদের সঙ্গেও যোগাযোগও করেন। সবাই পাগল ভেবে অপমান করে। আদিত্য ও অন্তর শহরের বিভিন্ন ফাঁদ পেতে বসে থাকা খারাপ মানুষের কাছে জীবনের সব টাকা-পয়সা গচ্চা দেন। তবুও ভালো মানুষের স্বীকৃতি পান না।

এদিকে, চৌধুরী সাহেবের দুই মেয়ে মিথিলা ও মিতুকে ভালো মানুষের সঙ্গেই বিয়ে দেবেন। আদিত্য ও অন্তর চৌধুরীর মেয়েকে ভালোবেসে ফেলেন। বাড়িওয়ালা ও ভাড়াটিয়ার এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘ভালো মানুষ হতে চাই’।

নাটকটি রচনা করেছেন কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলাল। পরিচালনা করেছেন নির্মাতা মুহাম্মদ মনিরুজ্জামান জুলহাস। নাটকে বাড়িওয়ালা চৌধুরী সাহেবের চরিত্রে শেখ মাহাবুবুর রহমান, বাড়িওয়ালার মেয়ে মিথিলা ও মিতুর চরিত্রে সালহা খানম নাদিয়া ও সোমা শেখ মৌ আর ভাড়াটিয়ার আদিত্য ও অন্তর চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক ও খান আতিক।

নির্মাতা জানান, ‘ভালো মানুষ হতে চাই’ প্রচার হবে আগামী শনিবার রাত ৮টায় আরটিভিতে।

advertisement
Evaly
advertisement