advertisement
advertisement
advertisement
advertisement

করোনাভাইরাসে আক্রান্ত পেন্টাগনের শীর্ষ কর্মকর্তারা

অনলাইন ডেস্ক
২০ নভেম্বর ২০২০ ২১:০৪ | আপডেট: ২০ নভেম্বর ২০২০ ২১:১৫
advertisement

মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদর দপ্তর পেন্টাগনের আরেক শীর্ষ কর্মকর্তা এন্থনি টাটা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সম্প্রতি করোনা আক্রান্ত হওয়া লিথুয়ানিয়ান প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করার ঠিক কয়েক দিন পরই এন্থনি টাটা আক্রান্ত হন। ওই কর্মকর্তা ১৪ দিনে আইসোলেশনে থাকবেন বলে গতকাল বৃহস্পতিবার জানিয়েছে পেন্টাগন।  

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, এন্থনি টাটা পেন্টাগনের প্রতিরক্ষাবিষয়ক আন্ডার সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছেন। ভারপ্রাপ্ত প্রতিরক্ষা সচিব ক্রিস্টোফার মিলার এবং সেনা, নৌ ও বিমান বাহিনীর সেক্রেটারিরাসহ টাটা এবং অন্য সিনিয়র প্রতিরক্ষা কর্মকর্তারা গত শুক্রবার ও সোমবার কারোব্লিসের সঙ্গে সাক্ষাৎ করেন।

পেন্টাগনের প্রধান মুখপাত্র জোনাথন হফম্যান জানান, লিথুনিয়ার প্রতিরক্ষামন্ত্রী রাইমুন্দাস কারোব্লিস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জানার পর অ্যান্থনি টাটাকে বৃহস্পতিবার পরীক্ষা করা হইয়।পরে তিনি করোনা পজিটিভ শনাক্ত হন।

হফম্যান আরও জানান, যারা প্রতিনিধিদলের সংস্পর্শে এসেছিলেন তাদের দ্রুত শনাক্ত এবং পরীক্ষার প্রক্রিয়া চলছে।

এদিকে, নির্বাচনী প্রচারণার একটি অনুষ্ঠানে অংশ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন হোয়াইট হাউসের চিফ অব স্টাফ মার্ক মিডোস।

অনুষ্ঠানে উপস্থিত থাকা অন্য অনেকের শরীরেও কোভিড শনাক্ত হয়েছে, যার মধ্যে রয়েছেন হোয়াইট হাউসের পলিটিক্যাল ডিরেক্টর ব্রায়ান জ্যাক, হোয়াইট হাউসের সাবেক সহযোগী হেলি বাউমগার্ডনার এবং ট্রাম্পের প্রচারণা শিবিরের উপদেষ্টা ডেভিড বোসি ও কোরি লেওয়ানডোভস্কি।

এর আগে, গত অক্টোবরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও করোনাভাইরাসে আক্রান্ত হন।

advertisement
Evaly
advertisement