advertisement
advertisement
advertisement
advertisement

জাল হলফনামায় মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলন

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
২১ নভেম্বর ২০২০ ১৭:১৫ | আপডেট: ২১ নভেম্বর ২০২০ ২০:৩৪
advertisement

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় জাল হলফনামার মাধ্যমে মুক্তিযোদ্ধা বাবার ভাতা উত্তোলন করার অভিযোগ উঠেছে বড় ছেলে আবদুল মোতালেবের বিরুদ্ধে। এ ঘটনায় ওই মুক্তিযোদ্ধার ছোট ছেলের স্ত্রী অভিযুক্তের নামে আদালতে মামলা দায়ের করেছেন।

অভিযোগ থেকে জানা যায়, উপজেলার কায়েমপুর গ্রামের মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সেনা সদস্য আবদুল মালেকের দুই ছেলে আবদুল মোতালেব ও আবু জাহের। আবদুল মালেকের মৃত্যুর পর মুক্তিযোদ্ধা ভাতা স্ত্রী কুলছুমের নেছার নামে বরাদ্দ হয়। কিন্তু ২০২০ সালের ৯ জানুয়ারি মারা যান মুক্তিযোদ্ধার স্ত্রী কুলছুমের নেছা।

কুলছুমের নেছার মৃত্যুর পর অ্যাকাউন্টে টাকা জমা হতে থাকে। সেই টাকা তুলতে বড় ভাই আবদুল মোতালেব ছোট ভাই জাহেরের স্বাক্ষর ও ছবি জাল করে হলফনামা তৈরি করে ওই টাকা নিজে আত্মসাৎ করেন। উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তার কার্যালয় থেকে ছাড়পত্র নিয়ে গত ৬ জুলাই সোনালী ব্যাংক থেকে ১ লাখ ২৩ হাজার ৪৬৭ টাকা উত্তোলন করেন বলে অভিযোগ উঠে।

আবু জাহেরের স্ত্রী বিউটি আক্তার সাংবাদিকদের জানান, তার স্বামী ২০১৫ সাল থেকে মালয়েশিয়াতে রয়েছেন। তার ভাসুর আবদুল মোতালেব তার স্বামীর স্বাক্ষর জাল করে ও ছবি সংযুক্ত করে ভুয়া হলফনামা তৈরি করেছেন। এগুলো দিয়ে আবদুল মোতালেব অর্থ আত্মসাৎ করেছেন। এ অভিযোগে গত ২ নভেম্বর আদালতে মামলা করলে তা তদন্ত করতে গোয়েন্দা শাখাকে নির্দেশ দেওয়া হয়।

অভিযুক্ত আবদুল মোতালেব সাংবাদিকদের কাছে ঘটনার সতত্যা স্বীকার করেন। তিনি বলেন, ‘আমার ছোট ভাই আবু জাহেরের স্বাক্ষর আমি নিজেই দিয়েছি এবং ছবি সংযুক্ত করেছি। এটা আমার ভুল হয়েছে।’

গোয়েন্দা বিভাগের তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক ইমরান বলেন, ‘বিষয়টি  দলিল প্রমাণাদির বিষয়। অপরাধী যেই হোক, তাকে আইনের কাঠগড়ায় দাড়াতে হবে।’

advertisement
Evaly
advertisement