advertisement
advertisement
advertisement
advertisement

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে অ্যাটর্নি জেনারেলের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক
২২ নভেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২২ নভেম্বর ২০২০ ০০:১১
advertisement

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশের নবনিযুক্ত অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এএম আমিন উদ্দিনসহ শতাধিক আইনজীবী। গতকাল শনিবার দুপুরে অ্যাটর্নি জেনারেলের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে তারা শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধুর পরিবারের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এর পর অ্যাটর্নি জেনারেল জাতির জনকের সমাধি পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। গত ৮ অক্টোবর আইনজীবী আমিন উদ্দিন অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পান।

শ্রদ্ধা নিবেদন ও পরিদর্শন বইয়ে স্বাক্ষর করার সময় তার সহধর্মিণী আফসারী আমিন শিবলীও উপস্থিত ছিলেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, এমএ কামরুল হাসান খান, শেখ সাইফুজ্জামান জামান, মো. সারোয়ার হোসেন বাপ্পি, ওয়ায়েস আল হারুনী, মো. মনিরুল ইসলাম, মো. মাইনুল ইসলাম, বিএম রাফেল, সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মাহফুজুর রহমান লিখন, আনিসুর রহমান, শাহনেওয়াজ, আবদুল মান্নান মান্না, শাহীন মৃধা, সাইফুল আলম, মো. সাফায়েত হোসেন জামিল, ফেরদৌসী আক্তার (কল্পনা), কোহিনূর বেগম লাকী, তামান্না ফেরদৌস, আনিসুল মাওলা আরজু, রওশান আরা মনি, সাবিনা পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নেতাদের মধ্যে সমিতির সাবেক সম্পাদক ড. বশির আহমেদ ও ড. মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন সাংবাদিকদের প্রশ্নে বলেছেন, অনেক দিন ধরে বাংলাদেশে মামলার জট রয়েছে। তবে করোনাকালীন আদালত বন্ধ থাকায় নতুন মামলা হয়নি। তার পরও কিছুটা মামলার জট রয়েছে। মামলার জট শেষ করার জন্য আমাদের একটু বেশি কাজ করতে হবে।

তিনি বলেন, সব আদালত যখন খুলে যাবে, তখন আমাদের ছুটি কমাতে হবে। ইতোমধ্যে আমাদের সেপ্টেম্বরের ছুটি বাতিল করা হয়েছে। এ কারণে আমাদের অনেকগুলো কার্যদিবস বেড়ে গিয়েছিল। আগামী বছর করোনা থেকে রেহাই পেলে বার্ষিক ছুটি কমিয়ে কার্যদিবস বাড়িয়ে মামলার জট কমানো সম্ভব হবে।

advertisement
Evaly
advertisement