advertisement
advertisement
advertisement
advertisement

গাজীপুরে রাস্তা বন্ধ করায় দুর্ভোগ

গাজীপুর প্রতিনিধি
২২ নভেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২২ নভেম্বর ২০২০ ০০:১১
advertisement

গাজীপুর সদর উপজেলার বানিয়ারচালা এলাকায় স্থানীয়দের চলাচলের রাস্তা বন্ধের অভিযোগ নিয়ে দুইপক্ষের মধ্যে উত্তেজনা দেখা গেছে। রাস্তা বন্ধের কারণে দুর্ভোগে পড়েছে ওই এলাকার অন্তত অর্ধশত পরিবার। রাস্তা খুলে দেওয়ার দাবি করায় প্রতিপক্ষের মারধর ও হামলার শিকার হয়েছেন কয়েকজন। সংকট নিরসনে এলাকাবাসী পুলিশ সুপারের কাছে আবেদনও করেছে। এ ব্যাপারে পুলিশ বলছে, রাস্তা বন্ধের বিষয়টি তারা তদন্ত করে দেখছেন।

স্থানীয়রা জানায়, সদর উপজেলার বানিয়ারচালা গ্রামে জনসাধারণের চলাচলের জন্য গোহালটের কথা উল্লেখ করা জমি বিক্রি করেন স্থানীয় মোমেলা খাতুন। এলাকাবাসী এ রাস্তাটি ৪০-৫০ বছর ধরে চলাচলের জন্য ব্যবহার করে আসছে। কিন্তু সম্প্রতি মোমেলা খাতুন ও তার পরিবারের লোকজন রাস্তার প্রবেশমুখের ওপর টিনের ছাপড়া উঠিয়ে রাস্তাটি বন্ধ করে দেয়। এ সময় তারা ওই এলাকার বাসিন্দাদের কাছে রাস্তা দেওয়ার জন্য জমি বাবদ ১০ লাখ টাকা দাবি করেন। টাকা দিতে না পারায় ওই এলাকার অর্ধশত পরিবার এখন জিম্মি দিন কাটাচ্ছে। তারা নিত্যপ্রয়োজনীয় মালপত্র আনা-নেওয়া ও চলাচল করতে পারছেন না। এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধির উপস্থিতিতে কয়েক দফা বৈঠক হলেও আশানুরূপ ফল আসেনি। রাস্তার দাবি করলে মোমেলা খাতুন ও তার বড় মেয়ের জামাই জয়নাল সবার সঙ্গে মারমুখী আচরণ করেন। ১৯ নভেম্বর দুপুরে রাস্তার প্রবেশমুখের টিনের ছাপড়াটি সরানোর কথা বললে মারধরের শিকার হন স্থানীয় সাইফুল। এ সময় তাকে প্রতিপক্ষের লোকজন ইট দিয়ে আঘাত করে। এ ছাড়া মারধর ও লাঞ্ছনার শিকার হন আরও কয়েকজন।

এ ব্যাপারে সাইফুলের ভাই সিদ্দিকুর রহমান অভিযোগ করে জানান, ৪০-৫০ বছর ধরে গোহালট নামে পরিচিত ওই রাস্তাটি তারা ব্যবহার করে আসছেন। কিন্তু মোমেলা ও তার মেয়ের জামাই জয়নাল ক্ষমতার দাপট দেখিয়ে চলাচলের একমাত্র রাস্তাটির প্রবেশমুখে ছাপড়া উঠিয়ে চলাচল বন্ধ করে দেন। এতে শত শত এলাকাবাসী বিপাকে পড়েছে।

অভিযুক্ত মোমেলা খাতুন বলেন, এখন জমির মূল্য বেড়েছে। রাস্তার জন্য বিনা টাকায় জমি দিতে পারব না। আর রাস্তাটি কোনো গোহালট নয়, আমাদের নিজস্ব জমি।

এ ব্যাপারে জয়দেবপুর থানার এসআই তাজমুল করিম জানান, রাস্তা বন্ধের বিষয়ে জিডি করা হয়েছে। বিষয়টি তদন্ত করে রাস্তায় চলাচলে প্রতিবন্ধকতা করতে নিষেধ করা হয়েছে।

advertisement
Evaly
advertisement