advertisement
advertisement
advertisement
advertisement

কয়েকছত্র

আন্তর্জাতিক ডেস্ক
২২ নভেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২২ নভেম্বর ২০২০ ০০:১২
advertisement

যুক্তরাষ্ট্রে শপিংমলে গুলি

যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যের একটি শপিংমলে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত আটজন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে হামলাকারীকে আটক করা যায়নি। পুলিশ জানিয়েছে, আহতদের মধ্যে সাতজন প্রাপ্তবয়স্ক এবং একজন কিশোর বয়সী। তাদের সবাইকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হামলাকারী ২০ থেকে ৩০ বছর বয়সী শ্বেতাঙ্গ বলে ধারণা করা হচ্ছে। বিবিসি।

দুর্ভিক্ষের ঝুঁকিতে ইয়েমেন

জাতিসংঘ সতর্ক করে বলেছে, বিশ্বে কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ দুর্ভিক্ষের কবলে পড়ার অনিবার্য ঝুঁঁকিতে রয়েছে ইয়েমেন। অবিলম্বে ব্যবস্থা নেওয়া না হলে প্রাণ হারাতে পারে লাখ লাখ মানুষ। ইরানের বিরুদ্ধে সর্বোচ্চ চাপ প্রয়োগের অংশ হিসেবে সম্প্রতি ইয়েমেনে হুতি বিদ্রোহীদের নিষিদ্ধ তালিকায় যুক্ত করার হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র। ত্রাণকর্মীদের আশঙ্কা, এ ধরনের পদক্ষেপের কারণে ইয়েমেনে জীবনরক্ষাকারী সহায়তা পৌঁছানো কঠিন হবে এবং সেখানকার পরিস্থিতি আরও বাজে রূপ নেবে। আলজাজিরা।

সংস্পর্শ কমানোর অনুরোধ

কানাডায় শুরু হয়েছে করোনা ভাইরাস মহামারীর দ্বিতীয় ঢেউ। বর্তমানে সেখানে দৈনিক পাঁচ হাজারের কম নতুন রোগী শনাক্ত হলেও চলতি বছরের শেষ নাগাদ তা দৈনিক ২০ হাজার ছাড়িয়ে যেতে পারে। আর পরিস্থিতি আরও নাজুক হলে দৈনিক ৬০ হাজার নতুন রোগী দেখতে হতে পারে দেশটিকে। সরকারি হিসাব অনুসারে, কানাডায় করোনায় তিন লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন অন্তত ১১ হাজার ২৬৫ জন। রয়টার্স।

ধর্ষণের মিথ্যা অভিযোগে ক্ষতিপূরণ ১৫ লাখ রুপি

ভারতে ধর্ষণের মিথ্যা অভিযোগ করে সন্তোষ কুমার নামে এক যুবককে জেলে পাঠিয়ে বিপাকে পড়েছেন চেন্নাইয়ের এক তরুণী ও তার পরিবার। উল্টো সন্তোষের মানহানির মামলায় ১৫ লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। ২০১০ সালে থানায় ধর্ষণের অভিযোগ করে মামলা করে মেয়ের পরিবার। পুলিশ সন্তোষকে গ্রেপ্তার করে আদালতে পেশ করে। ৯৫ দিন বিচার বিভাগীয় হেফাজতে থাকার পর সন্তোষ ২০১০ সালে ১২ ফেব্রুয়ারি জামিন পান। এর মধ্যে এক কন্যাসন্তানের জন্ম দেন মেয়েটি। ডিএনএ পরীক্ষা করে দেখা যায়, সন্তানটি সন্তোষের নয়। এনডিটিভি।

advertisement
Evaly
advertisement