advertisement
advertisement
advertisement
advertisement

তিন দিনব্যাপী হুমায়ূন মেলা হবে কুতুবপুরে

কেন্দুয়া প্রতিনিধি
২২ নভেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২২ নভেম্বর ২০২০ ০০:১২
advertisement

নন্দিত কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে হুমায়ূন আহমেদ প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি বিদ্যাপীঠের চতুর্থতলা নতুন ভবনের প্রথমতলা উদ্বোধন করেন হুমায়ূনপতœী স্থপতি মেহের আফরোজ শাওন। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের এমপি ও আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল।

অসীম কুমার বলেন, হুমায়ূন আহমেদের আগামী জন্মবার্ষিকীতে কুতুবপুরে তিন দিনব্যাপী হুমায়ূন মেলা করা হবে। তিনি আরও বলেন, হুমায়ূন আহমেদের স্বপ্নের স্কুল শহীদ স্মৃতি বিদ্যাপীঠ এমপিওভুক্ত হয়েছে, রেজাল্ট শতভাগ হচ্ছে, স্কুলটি সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এক সময় এই স্কুলটি বিশ্ববিদ্যালয়ে রূপ নেবে। শিক্ষার্থীরা পাঠ্যবইয়ের বাইরেও তোমাদের প্রচুর বই পড়তে হবে। হুমায়ূন আহমেদের মতো আলোকিত মানুষ হতে হবে। তিনি আরও বলেন, করোনা প্রকোপ বেড়ে যাওয়ায় বিজ্ঞানমনস্ক লেখক ও শিক্ষাবিদ জাফর ইকবাল স্যারসহ অনেকেই ঢাকা থেকে আসতে পারেননি।

শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থপতি মেহের আফরোজ শাওন, এটিএন বাংলার উপস্থাপক ও সাংবাদিক জ-ই মামুন, টিভি অভিনেতা মিজানুর রহমান মিজান, প্রকাশক মাজহারুল ইসলাম, কেন্দুয়া প্রেসক্লাব সভাপতি ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আবদুল কাদির ভূঞা, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও কেন্দুয়া পৌরসভা মেয়র আসাদুক হক ভূঞা, যুগ্ম সম্পাদক কামরুল হাসান ভূঞা, কেন্দুয়া থানার ওসি কাজী শাহনেওয়াজ, ইউপি চেয়ারম্যান এসএম ইকবাল রুমী, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি অ্যাড. নূরুল আলম, সম্পাদক আবু বকর সিদ্দিক প্রমুখ। এর আগে জন্মদিনের র‌্যালি ও হুমায়ূন আহমেদের প্রতিকৃতিত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বিখ্যাত পালা গায়ক আবদুল কদ্দুছ বয়াতিসহ স্থানীয় শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

advertisement
Evaly
advertisement