advertisement
advertisement
advertisement
advertisement

মাঠে সরব সরকারি দলের পাঁচ নেতা

সাইয়িদ মাহমুদ পারভেজ, কুমিল্লা
২২ নভেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২২ নভেম্বর ২০২০ ০০:১২
advertisement

নাঙ্গলকোট পৌরসভা নির্বাচনকে সামনে রেখে সরব হয়ে উঠেছেন সরকার দলীয় সম্ভাব্য মেয়র প্রার্থীরা। পৌর নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করা না হলেও এ পৌরসভা এলাকায় নির্বাচনী হাওয়া খুব জোরেশোরে বইছে। আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থীরা প্রতিনিয়িত করছেন মতবিনিময়সভা, শোডাউন। তাদের পক্ষে সাঁটানো হয়েছে পোস্টার, বিতরণ করা হচ্ছে লিফলেট। গণসংযোগে গিয়ে ভোটারদের সঙ্গে নেতাদের চলছে কুশলবিনিময়। মাঠে তৎপর সম্ভাব্য মেয়র প্রার্থীরা হলেন- বর্তমান মেয়র ও উপজেলা যুবলীগ সভাপতি আবদুল মালেক, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ সাদেক হোসেন ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু ইউসুফ, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান মিস্টু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জাকের হোসেন। তবে মাঠে বিএনপি বা অন্য কোনো দলের প্রার্থীদের তৎপরতা দেখা যাচ্ছে না।

মেয়র আবদুল মালেক বলেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির সহযোগিতায় তিনি এ পৌরসভাকে তৃতীয় থেকে প্রথম শ্রেণিতে উন্নীত করে রাস্তাঘাটের উন্নয়নসহ ব্যাপক নাগরিক সুবিধা বৃদ্ধি করেছি। হাতে রয়েছে বেশ কয়েকটি প্রকল্প। সেগুলো বাস্তবায়নের মাধ্যমে মডেল পৌরসভা গঠন করতেই আমি আবারও নির্বাচন করতে আগ্রহী।

অধ্যক্ষ আবু ইউছুফ বলেন, শিক্ষিত সমাজ জনপ্রতিনিধি হলে ক্ষুধা, দারিদ্র্য ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠন সম্ভব হবে। ভবিষ্যতে মানুষের পাশে থেকে আধুনিক মানের পৌরসভা গঠনকল্পে মেয়র হতে চাই। আমার শিক্ষাগত যোগ্যতা, পারিবারিক ঐতিহ্য এবং দলীয় বিভিন্ন পদে থেকে গত ৪০ বছরের দীর্ঘ রাজনৈতিক জীবনের প্রেক্ষাপটে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাব বলে আশা করছি।

মজিবুর রহমান মিন্টু বলেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি নাঙ্গলকোট পৌরসভায় যে উন্নয়ন করেছেন, তার ধারাবাহিকতা অব্যাহত এবং টেকসই উন্নয়নের মাধ্যমে পরিকল্পিত পৌরসভা গঠনের জন্য আমি আওয়ামী লীগ থেকে মেয়র প্রার্থী হতে চাই।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়েদুল হোসেন চৌধুরী বলেন, পৌর নির্বাচনের কোনো নির্দিষ্ট তারিখ এখনো ঘোষণা করেনি। তবে নির্বাচন কমিশন সময়মত নির্বাচন করবে বলে বিজ্ঞপ্তি জারি করেছেন।

advertisement
Evaly
advertisement