advertisement
advertisement
advertisement
advertisement

নকল ব্যান্ডরোল তৈরি আদালতে ৩ জনের স্বীকারোক্তি

রংপুর প্রতিনিধি
২২ নভেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২২ নভেম্বর ২০২০ ০০:১২
advertisement

রংপুরের সিও বাজার এলাকার একটি ছাপাখানা থেকে বিনোদন কেন্দ্র ভিন্ন জগতের মালিক এসএম কামালের ছেলে তৌহিদুল ইসলাম তপুসহ গ্রেপ্তার তিন আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। হারাগাছ থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়েরের পর শুক্রবার সন্ধ্যায় তাদের আদালতে তোলা হয়।

নগরীর সাহেবগঞ্জ এলাকা থেকে ৬০ হাজার নকল ব্যান্ডরোলসহ আতিকুল ইসলাম নামে একজনকে গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্যানুয়ায়ী শুক্রবার ভোরে ভিন্ন জগতের এমডি এসএম কামালের মালিকানাধীন সিও বাজার এলাকার ওই ছাপাখানায় অভিযান চালায় পুলিশ। ব্যান্ডরোল ছাপার প্লেটসহ বেশ কিছু আলামত পাওয়ার পর সেখান থেকে কামালের ছেলে তৌহিদুল ইসলাম তপু ও মমিনুল নামে আরেকজনকে গ্রেপ্তার করা হয়।

ওই দিন সন্ধ্যায় তিনজনকে আদালতে সোপর্দ করা হলে তারা ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। মহানগর পুলিশের মিডিয়া উইং প্রধান উত্তম প্রসাদ পাঠক জানান, এ ব্যাপারে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

বিড়ি ও তামাক শিল্পসমৃদ্ধ হারাগাছে সরকারের রাজস্ব ফাঁকি দিতে দীর্ঘদিন ধরেই নকল ব্যান্ডরোল ব্যবহার করে আসছেন অসাধু কারখানা মালিকরা। ব্যাপক চাহিদার কারণে গড়ে উঠেছে নকল ব্যান্ডরোল তৈরি ও সরবরাহকারী চক্র। প্রায়ই নকল ব্যান্ডরোলসহ সরবরাহকারীরা ধরা পড়লেও এবারই প্রথম নকল ব্যান্ডরোল তৈরির ছাপাখানার সন্ধান পেয়েছে পুলিশ।

এদিকে নগরীর সিও বাজার এলাকার যে ছাপাখানা থেকে তপুকে নকল ব্যান্ডরোলসহ গ্রেপ্তার করা হয়েছে তার মালিকানাসংক্রান্ত কাগজপত্র যাচাই-বাছাই করা হচ্ছে বলে জানিয়েছেন মহানগর পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা। তিনি বলেন, ছাপাখানার মালিক হিসেবে এসএম কামালের সম্পৃক্ততা থাকলে তাকেও এ মামলার আসামি করা হবে।

এর আগে ফাঁসকৃত প্রাইমারি নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্রসহ ৮৮ জনকে পুলিশ গ্রেপ্তার করেছিল ভিন্ন জগতের ভেতরে রেস্ট হাউস ড্রিম প্যালেস থেকে।

advertisement
Evaly
advertisement