advertisement
advertisement
advertisement
advertisement

রেশম কারখানায় ৬১ লুম চালু হবেই -ফজলে হোসেন বাদশা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
২২ নভেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২২ নভেম্বর ২০২০ ০০:১২
advertisement

রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের সিনিয়র সহসভাপতি ফজলে হোসেন বাদশা বলেছেন, রাজশাহী হচ্ছে রেশমের নগরী। তাই এ শিল্পকে বাঁচাতে হবে। আমি রেশম কারখানার দায়িত্ব নিয়েছি। ইতোমধ্যেই এখানে ১৯টি লুম চালু হয়েছে। আমি ৬১টি লুমই চালু করব। তা হলেই রাজশাহীতে নতুন করে আরও ১০ হাজার লোকের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। গতকাল শনিবার দুপুরে রাজশাহী মহানগরীর মালদা কলোনির আটকোশী উচ্চবিদ্যালয়ের এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে তিনি বিদ্যালয়ের ছয়তলা একাডেমিক ভবনের নির্মাণকাজ ফিতা কেটে উদ্বোধন করেন।

বাদশা আরও বলেন, ‘আমাদের রাজশাহীকে উন্নতির দিকে এগিয়ে নিতে হলে কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। এ ক্ষেত্রে রেশম কারখানা কর্মসংস্থানের অন্যতম একটি জায়গা হতে পারে। এখানে ৬১টি লুমই চালু হলে রাজশাহীসহ আশপাশের জেলাগুলোর মানুষেরও কর্মসংস্থানের ব্যবস্থা হবে। কর্মসংস্থান হলেই প্রকৃত উন্নয়ন হবে।

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আবদুল মান্নানের সভাপতিত্বে আলোচনাসভায় অন্যদের মধ্যে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের রাজশাহীর নির্বাহী প্রকৌশলী রেজাউল ইসলাম, সিটি করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহমেদ, সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর মাজেদা বেগম, প্রধান শিক্ষিক শিউলী খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।

advertisement
Evaly
advertisement