advertisement
advertisement
advertisement
advertisement

টু ক রো খ ব র

২২ নভেম্বর ২০২০ ০০:০০
আপডেট: ২২ নভেম্বর ২০২০ ০০:১৩
advertisement

১৭ ডিসেম্বর ফিফা অ্যাওয়ার্ড

আগামী ১৭ ডিসেম্বর ফিফার বার্ষিক অ্যাওয়ার্ড অনুষ্ঠান ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে। বিশ^ ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা শুক্রবার এই ঘোষণা দিয়েছে। করোনা মহামারীর কারণে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন ব্যালন ডি’অর-এর এবারের আয়োজন বাতিল ঘোষণা করেছিল।

ফিফা বর্ষসেরা এই অনুষ্ঠান সেপ্টেম্বরে মিলানে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল; কিন্তু করোনা মহামারীর কারণে বাতিল করা হয়। গত বছর মিলানে লিওনেল মেসি রেকর্ড ষষ্ঠবারের মতো বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জয় করেছিলেন। জাতীয় দলের অধিনায়ক, কোচ, গণমাধ্যম ও সমর্থকদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন। আগামী বুধবার থেকে শুরু হয়ে এই ভোটিং কার্যক্রম ৯ ডিসেম্বর পর্যন্ত খোলা থাকবে। সেরা খেলোয়াড় ছাড়া সেরা পুরুষ ও নারী বিভাগে সেরা কোচ ও গোলরক্ষককেও ভোটের মাধ্যমে বেছে নেওয়া হবে। সেরা গোলের জন্য দেওয়া হবে পুসকাস অ্যাওয়ার্ড।

হকি খেলবেন পোডলস্কি

ফুটবল থেকে অবসর নিয়েছেন আগেই। এবার হকি খেলতে দেখা যাবে জার্মান ফুটবল তারকা লুকাস পোডলস্কিকে। জার্মানির একটি হকি দলের হয়ে প্রীতি ম্যাচ খেলার কথা জানিয়েছেন পোডলস্কি।

করোনার কারনে দারুণভাবে আর্থিক ক্ষতিগ্রস্ত হয়েছে জার্মান হকি দল কোলনার হেই। সেই দলের পাশে দাঁড়াতেই হকি খেলার কথা জানিয়েছেন সাবেক জার্মান ফুটবলার। তবে হকি খেলার জন্য শর্ত জুড়ে দিয়েছেন এই জার্মান তারকা। যদি ১,০০,০০০ ভার্চুয়াল টিকিট বিক্রি হয় তবেই হকি খেলবেন পোডলস্কি। মূলত হকি দলকে আর্থিক সহায়তা করতেই এমন উদ্যোগ নিয়েছেন তিনি। ১৩ বছর জার্মান ফুটবল দলের হয়ে খেলছেন পোডলস্কি। দলের হয়ে ১৩০ ম্যাচে করেছেন ৪৯ গোল।

ইব্রার প্রশংসায় টট্টি

বর্তমানে সিরিএতে এসি মিলানের হয়ে খেলছেন ৩৯ বছর বয়সী সুইডিশ তারকা জøাতান ইব্রাহিমোভিচ। শুধু খেলছেন বললে ভুল হবে। ৩৯ বছর বয়সে মাঠ কাঁপাচ্ছেন তিনি। এ মৌসুমে এখন পর্যন্ত সিরিএর সর্বোচ্চ গোলদাতার আসনে রয়েছেন ইব্রা। ফ্রান্সেসকো টট্টির মতে ইব্রাহিমোভিচের কাছে বয়স শুধুই একটা সংখ্যা। ইব্রাহিমোভিচ চাইলে অনায়াসেই ৫০ বছর পর্যন্ত নিজের ক্যারিয়ার টেনে নিতে পারেন।

এ বছর জানুয়ারিতেই মিলানে যোগ দিয়েছেন ইব্রা। পাঁচ ম্যাচে আট গোল করেছেন তিনি। সাত ম্যাচ শেষে তার দলও রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। বোলোগনার কোচের অটোবায়োগ্রাফির একটি অনুষ্ঠানে এসে ইব্রাহিমোভিচকে নিয়ে এমন কথা বলেছেন টট্টি।

advertisement
Evaly
advertisement