advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

১৮ কোটি টাকা মূল্যের জাল স্ট্যাম্পসহ গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক
২২ নভেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২২ নভেম্বর ২০২০ ০০:১৩
advertisement

ঢাকার পল্টন ও আশুলিয়ায় জাল স্ট্যাম্প, ডাকটিকিট, কোর্ট ফি তৈরির কারখানায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) রমনা বিভাগ। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. আশরাফুজ্জামান আকাশ, মো. মোরসালিন সরদার সোহেল, মো. রনি শেখ ও মো. আব্দুল আজিজ।

ডিবির রমনা জোনাল টিমের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মিশু বিশ^াসের নেতৃত্বে পরিচালিত গত বৃহস্পতিবারের অভিযানে জাল স্ট্যাম্প তৈরির জন্য ব্যবহৃত একটি কম্পিউটার, একটি প্রিন্টার, তিনটি সেলাই মেশিন উদ্ধার করা হয়। এ ছাড়া ১৮ কোটি টাকা মূল্যের জাল স্ট্যাম্প, ডাকটিকিট ও কোর্ট ফি জব্দ করা হয়।

ডিএমপি মিডিয়া সেন্টারে গতকাল আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার (ডিবি) একেএম হাফিজ আক্তার জানান, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা দীর্ঘদিন ধরে জাল স্ট্যাম্প তৈরি করে ঢাকা শহরসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে। পলাতক অভিযুক্ত মনির মোল্লা ও সাকিবসহ অজ্ঞাত কয়েকজনের সহায়তা নিয়ে তারা এই কাজ করে আসছে। প্রতি পাতা জাল স্ট্যাম্প তৈরিতে ১৫-১৬ টাকা খরচ হয় এবং ২৫-৩০ টাকায় তারা ঢাকা শহরসহ দেশের বিভিন্ন এলাকায় দিয়ে থাকে বলে স্বীকার করেছে। তিনি আরও জানান, সাধারণ স্ট্যাম্পগুলোর মধ্যে তারা জাল স্ট্যাম্পগুলো ঢুকিয়ে ব্যবহার করত। এতে সরকার বড় অঙ্কের রাজস্ব হারাত। তারা দীর্ঘদিন ধরে জাল স্ট্যাম্প কিছু অসৎ ভেন্ডরের মাধ্যমে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে সরবরাহ করে আসছে। এসব প্রতিষ্ঠানের কারা কারা জড়িত, তা আমাদের তদন্তে বের হয়ে আসবে এবং তাদেরও দ্রুত আইনের আওতায় আনা হবে। গ্রেপ্তারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে পল্টন মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

ডিবির সংশ্লিষ্ট সূত্র জানায়, নকল স্ট্যাম্প ও ডাকটিকিট তৈরি চক্রে কয়েক সরকারি কর্মকর্তা-কর্মচারী যুক্ত রয়েছেন। তাদের নজরদারিতে রাখা হয়েছে।

advertisement
Evaly
advertisement