advertisement
advertisement
advertisement
advertisement

এএসপি আনিসুল হত্যা : চিকিৎসক মামুনের জামিন মঞ্জুর

আদালত প্রতিবেদক
২২ নভেম্বর ২০২০ ১৮:৫২ | আপডেট: ২২ নভেম্বর ২০২০ ১৯:২৬
সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম শিপন
advertisement

সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম শিপনকে পিটিয়ে হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের রেজিস্ট্রার ডা. আব্দুল্লাহ আল মামুনের জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ রোববার ঢাকা মহানগর হাকিম ধিমান চন্দ্র মন্ডল এ জামিন আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী সাইফুল ইসলাম সোহেল জামিনের প্রার্থনা করে শুনানি করেন। আদালত শুনানি শেষে ৫ হাজার টাকা বন্ডে জামিন মঞ্জুর করেন। এর আগে গত ১৭ নভেম্বর গ্রেপ্তার হন ডা. আব্দুল্লাহ আল মামুন। ওইদিনই আদালত তার ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত ২০ নভেম্বর তাকে কারাগারে পাঠান আদালত।

মামলাটিতে ফার্মাসিস্ট তানভীর হাসান, মাইন্ড এইড হাসপাতালের মার্কেটিং ম্যানেজার আরিফ মাহমুদ জয়, ওয়ার্ড বয় সজীব চৌধুরী, তানিফ মোল্লা ও অসীম চন্দ্র পাল এবং কিচেন সেফ মাসুদ খান স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে বর্তমানে কারাগারে রয়েছেন। আর হাসপাতালের মালিক ফাতেমা খাতুন, সমন্বয়ক রেদোয়ান সাব্বির, ওয়ার্ড বয় জোবায়ের হোসেন, লিটন আহাম্মদ ও সাইফুল ইসলাম পলাশকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া মামলায় গ্রেপ্তার হওয়া মাইন্ড এইডের আরেক পরিচালক নিয়াজ মোর্শেদ বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। মামলার এজাহারভুক্ত আসামি সাখাওয়াত হোসেন ও সাজ্জাদ আমিন এখনও পলাতক।

মামলা থেকে জানা যায়, পারিবারিক ঝামেলার কারণে আনিসুল মানসিক সমস্যায় ভুগছিলেন। গত ৯ নভেম্বর দুপুর পৌনে ১২টার দিকে আনিসুলকে মাইন্ড এইড হাসপাতালে আনা হয়। হাসপাতালটিতে ভর্তির কার্যক্রম চলা অবস্থায়ই হাসপাতালের কর্মচারীদের মারধরে তার মৃত্যু হয় বলে অভিযোগ করে পরিবার। এ ঘটনায় নিহতের বাবা বীর মুক্তিযোদ্ধা মো. ফাইজুদ্দীন আহম্মেদ বাদী হয়ে আদাবর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের ৩৩ ব্যাচের ছাত্র আনিসুল করিম। ৩১তম বিসিএসে পুলিশ কর্মকর্তা হিসেবে তিনি নিয়োগ পান। এক সন্তানের জনক আনিসুলের বাড়ি গাজীপুরে। সর্বশেষ আনিসুল করিম বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সহকারী কমিশনারে দায়িত্বে ছিলেন।

advertisement
Evaly
advertisement