advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

দক্ষিণ কোরিয়ায় করোনা
টানা ৫ দিনে সংক্রমণের রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক
২৩ নভেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২২ নভেম্বর ২০২০ ২২:৫২
advertisement

টানা পাঁচদিন ধরেই দক্ষিণ কোরিয়ায় করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। কয়েকদিন ধরেই দৈনিক নতুন সংক্রমণ তিন শতাধিক ছাড়িয়ে যাচ্ছে। রবিবারও নতুন করে তিনশর বেশি মানুষ এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে। বিবিসি।

এদিকে কর্মকর্তারা সতর্ক করেছেনÑ রাজধানী সিউল এবং এর আশপাশের জনবহুল এলাকায় এভাবে সংক্রমণ বাড়তে থাকলে কঠোর বিধিনিষেধ জারি করা হবে।

কোরিয়া ডিজেজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনসন এজেন্সি (কেডিসিএ) জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৩০ জন করোনায় আক্রান্ত হয়েছে। তবে আগের দিনের তুলনায় এই সংখ্যা কিছুটা কম। একদিন আগেই আক্রান্তের সংখ্যা ছিল ৩৮৬। গত আগস্টের পর দৈনিক সংক্রমণ এতো বেশি দেখা যায়নি।

কর্মকর্তারা আরও সতর্ক করেছেনÑ সংক্রমণ কমতে শুরু না করা পর্যন্ত সামাজিক দূরত্বের কিছু বিধিনিষেধ জারি থাকবে।

শনিবার কেডিসিএর এক কর্মকর্তা জানিয়েছেন, দেশ এক জটিল পরিস্থিতির সম্মুখীন হয়েছে। দেশজুড়ে সংক্রমণ আরও বেড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।

গত সপ্তাহে দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চুং সিয়ে কিয়ন সব ধরনের সামাজিক সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন। বার, নাইটক্লাব, ধর্মীয় স্থান, খেলাধুলাÑ সব কিছুতেই বেশ কিছু সীমাবদ্ধতা আনা হয়েছে। তবে কর্মকর্তারা চাইলে সামাজিক দূরত্বের ক্ষেত্রে আরও বেশি নিষেধাজ্ঞাও জারি করা হতে পারে।

advertisement
Evaly
advertisement