advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

প্রথম ম্যাচেই হাসিমুখে মাঠ ছাড়লেন সাকিবরা

ক্রীড়া প্রতিবেদক
২৪ নভেম্বর ২০২০ ২২:৪০ | আপডেট: ২৫ নভেম্বর ২০২০ ০৮:৪৬
advertisement

৪০৮ দিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরিছিলেন সাকিব আল হাসান। মাঠে নেমেই পেয়েছিলেন উইকেটের দেখা। ব্যাট হাতেও করেছেন রান। যদিও ২০ পেরোতে পারেনননি। তবে মাঠ ছেড়েছেন হাসিমুখে জয় নিয়ে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে জেমকন খুলনা চার উইকেটে হারিয়েছে ফরচুন বরিশালকে।

এই টুর্নামেন্টে সাকিব খেলছেন খুলনার হয়ে। আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। টস জিতে প্রথমে ফিল্ডিং নেয় খুলনা। শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রতিপক্ষ বরিশালকে ১৫২ রানের মধ্যেই বেধে রাখে সুরমা পাড়ের দলট।

টার্গেটে খেলতে নেমে এক বল হাতে রেখে চার উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়েন সাকিবরা। অথচ তারা প্রথম ওভারেই দুই উইকেট হারায়। এক উইকেটে গেলেই ক্রিজে আসেন সাকিব। এরপর দ্বিতীয় উইকেট গেলে মাঠে আসেন মাহমুদউল্লাহ। দুজনে মিলে দলকে খাদের টানার চেষ্টা করছিলেন। তবে বেশিদূর যেতে পারেননি; মাহমুদউল্লাহ ফেরেন ১৬ বলে ১৭ আর সাকিব ফেরেন ১৩ বলে ১৫ করে।

এরপর জহুরুল-আরিফুলের ব্যাটে ঘুরে দাঁড়ায় খুলনা। জহুরুল ৩১ রান করে ফিরে গেলেও আরিফুল ৩৪ বলে ৪৮ করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। তার ইনিংসটি সাজানো ছিলো দুটি চার ও চারটি ছয়ের মারে। মাঝে শামীম হোসেন ১৮ বলে ২৬ রানের ক্যামিও ইনিংস খেলেন। তাসকিন-সুমন নেন দুটি করে উইকেট।

এর আগে ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই উইকেট হারায় বরিশাল। ওপেনিংয়ে নামা অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ব্যাটসম্যান পারভেজ খেলেন ৫১ রানের দুর্দান্ত ইনিংস। তার ইনিংসেই ভর করে ১৫২ রান করতে পারে দলটি। এ ছাড়া তৌহিদ হৃদয় ২৭ ও মাহিদুল অংকন করেন ২১ রান। খুলনার হয়ে শহীদুল নেন সর্বোচ্চ চার উইকেট। সাকিব আল হাসান ফেরার ম্যাচে ৩ ওভারে ১৮ রান দিয়ে নেন ১ উইকেট।

advertisement
Evaly
advertisement