advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ম্যারাডোনার মৃত্যুতে ১০ নম্বর জার্সি বন্ধের আহ্বান

স্পোর্টস ডেস্ক
২৬ নভেম্বর ২০২০ ১৩:৪৩ | আপডেট: ২৬ নভেম্বর ২০২০ ১৩:৪৩
ছবি : সংগৃহীত
advertisement

আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার সম্মানে ১০ নম্বর জার্সি স্থায়ীভাবে তুলে রাখার জন্য ফিফার প্রতি আহ্বান জানিয়েছেন লিগ ওয়ানের দল অলিম্পিক মার্শেইয়ের কোচ আন্দ্রে ভিয়াস-বোয়াস। গতকাল বুধবার বুয়েনস এইরেসের নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ৬০ বছর বয়সী এই ফুটবলার। এরপরই তার সম্মানে ১০ নম্বর জার্সি তুলে রাখার আহ্বান জানানো হয়।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে পোর্তোর বিপক্ষে গতকাল ২-০ গোলে হারের পর পর্তুগিজ কোচ বোয়াস বলেন, ফিফার উচিত হবে ১০ নম্বর জার্সি স্থায়ীভাবে তুলে রাখা।

তিনি বলেন, ‘ম্যারাডোনার মৃত্যুর খবর মেনে নেওয়া খুব কঠিন। আমি ফিফাকে অনুরোধ করব ১০ নম্বর জার্সি সব প্রতিযোগিতা থেকে তুলে রাখতে। এটাই হতে পারে তার প্রতি সম্মান জানানোর সবচেয়ে ভালো উপায়। তার মৃত্যু বিশ্ব ফুটবলের জন্য এক অপূরণীয় শূন্যতা।’

ম্যারাডোনা আর্জেন্টাইনদের কাছে পিরিচিত ‘এল দিয়োস’ হিসেবে, যার অর্থ ‘ইশ্বর।’ আবার তার বিখ্যাত ১০ নম্বর জার্সির জন্য তাকে ডাকা হয় ‘এল দিয়েস’ নামেও। ম্যারাডোনার প্রতি সম্মানে ২০০০ সালের পর থেকে ১০ নম্বর জার্সি ব্যবহার করেনি তার সাবেক ক্লাব নাপোলি। মাঝারি মানের দল নিয়েও এই ক্লাবকে তিনি দুবার এনে দিয়েছিলেন সেরি আ শিরোপা।

এর আগে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন তাদের দলের ১০ জার্সি তুলে রাখার অনুমতি চেয়েছিল ফিফার কাছে; তবে বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা সে অনুরোধে সাড়া দেয়নি।

advertisement
Evaly
advertisement