advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মেহবুবা মুফতি আবার গৃহবন্দী

অনলাইন ডেস্ক
২৭ নভেম্বর ২০২০ ১৯:০৭ | আপডেট: ২৭ নভেম্বর ২০২০ ২৩:৪৮
জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। পুরোনো ছবি
advertisement

বন্দীদশা থেকে মুক্তির প্রায় দেড় মাসের মাথায় আবারও গৃহবন্দী হলেন জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। গত দুই সপ্তাহ ধরে তিনি বন্দীজীবন কাটাচ্ছেন বলে আজ শুক্রবার সকালে এক টুইট বার্তায় জানিয়েছেন।

দ্য টাইমস অব ইন্ডিয়া’র প্রতিবেদনে বলা হয়, ‘মেহবুবা লিখেছেন, পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) নেতা ওয়াহিদ পারাকে গ্রেপ্তার করে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। পুলওয়ামায় ওয়াহিদ পারার পরিবারের সঙ্গে তাকে যোগাযোগ করতে দেওয়া হচ্ছে না। কিন্তু বিজেপির সব নেতাকর্মী কাশ্মীরে সর্বত্র যাওয়া আসা করছেন। কিন্তু সমস্যা শুধু আমার ক্ষেত্রেই।’

ওয়াহিদের পরিবারের সঙ্গে দেখা করতে চাওয়ায় তার মেয়েকেও গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন মেহবুবা। তিনি লেখেন, ‘এদের নিষ্ঠুরতার কোনো সীমা নেই। ভিত্তিহীন অভিযোগ এনে ওয়াহিদকে গ্রেপ্তার করা হয়েছে। ওর পরিবারকে সমবেদনা জানানোর অধিকারটুকুও আমার নেই। ওয়াহিদের পরিবারের সঙ্গে দেখা করতে চেয়েছিল বলে আমার মেয়ে ইলতিজাকেও গৃহবন্দী করা হয়েছে।’

সংবাদ সংস্থা এএনআই’র বরাত দিয়ে দ্য টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, মেহবুবা মুফতি গৃহবন্দীর অভিযোগ তুললেও পুলিশ জানিয়েছে, নিরাপত্তার কারণে আপাতত তাকে পুলওয়ামায় না যাওয়ার অনুরোধ করা হয়েছে। এই মুহূর্তে তাদের কোথায় রাখা হয়েছে, তা খোলসা করেননি মেহবুবা।

গত বছর আগস্টের শুরুতে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের আগমুহূর্তে গ্রেপ্তার হওয়া তিন সাবেক মুখ্যমন্ত্রীর একজন ছিলেন মেহবুবা। ওই সময় কয়েক হাজার রাজনৈতিক নেতাকর্মীকে গ্রেপ্তার করে উপত্যকায় স্মরণকালের দীর্ঘতম লকডাউন জারি করে ভারত সরকার। পরবর্তীতে ১৪ মাস পর মুক্তি দেওয়া হয় মেহবুবাকে।

advertisement
Evaly
advertisement