advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সরকারের ব্যর্থতায় দেশ এখন অচল

নিজস্ব প্রতিবেদক
২৮ নভেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ২৭ নভেম্বর ২০২০ ২২:৪৪
advertisement

সরকারের চরম ব্যর্থতায় দেশ এখন অচল বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের উদ্যোগে স্বৈরাচারবিরোধী আন্দোলনে বিএমএর তৎকালীন যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শামসুল হক খান মিলনের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে

আলোচনাসভায় তিনি এ মন্তব্য করেন। এর আগে সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে মিলনের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন নব্বইয়ের ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানসহ নেতারা।

সাবেক ছাত্রনেতা আমিরুল ইসলাম খান আলিমের পরিচালনায় আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, জহির উদ্দিন স্বপন, মোস্তাফিজুর রহমান বাবুল, খন্দকার লুৎফর রহমান, আসাদুর রহমান খান, শিরীন সুলতানাসহ ছাত্রদলের বর্তমান নেতারা।

সেলিমা রহমান বলেন, যখনই আওয়ামী লীগ আসে, তখনই আসে দুঃশাসন এবং দুর্ভিক্ষ। আজ আপনারা যখন দেখতে পান-দুঃশাসন ও দুর্ভিক্ষে বাংলাদেশ আজ অচল হয়ে গেছে। দুর্ভিক্ষ আমাদের দরজায় কড়া নাড়ছে। দ্রব্যমূল্য আজ আকাশছোঁয়া, সাধারণ মানুষ আজ খেতে পাচ্ছে না, হাজার হাজার যুবক বেকার। সরকার নিশ্চিন্তে ঘুমাচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, ‘বিএনপি যদি শেষ হয়ে যাবে- তোমাদের এত চিন্তা কেন? আসলে তোমরা ভয় পাচ্ছ জিয়া পরিবারকে।’

করোনা সংক্রমণ ব্যাপকতায় সরকারের ব্যর্থতার কথা তুলে ধরে তিনি বলেন, আজ সময় এসেছে গণতন্ত্র ফিরিয়ে আনতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্ত অসুস্থ খালেদা জিয়ার শারীরিক অবস্থা তুলে ধরে সেলিমা রহমান বলেন, দেশনেত্রী আজ গৃহবন্দি অবস্থায় আছেন। তিনি জামিন পাননি, তিনি জামিন পাওয়ার যোগ্য সত্ত্বেও তাকে জামিন দেওয়া হয়নি। বিচার বিভাগ সম্পূর্ণভাবে বর্তমান সরকারের অধীনে। খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখার জন্য তাকে বন্দি করে রাখা হয়েছে। তিনি অত্যন্ত অসুস্থ। সময় এসেছে দেশনেত্রীকে মুক্ত করার। তাকে যদি ওখান থেকে মুক্ত করতে পারি, তাকে যদি আমরা সুচিকিৎসা দিতে পারি, তিনি আবারও আমাদের মাঝে নেতৃত্ব দেবেন।

তিনি বলেন, বর্তমানে আমাদের নেতা তারেক রহমান বিএনপিকে পরিচালিত করছেন। তারই তত্ত্বাবধানে যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, মহিলা দল- সবই কিন্তু আবার নতুনভাবে পুনর্গঠিত হচ্ছে। বিএনপি আবার ঘুরে দাঁড়িয়েছে।

advertisement
Evaly
advertisement