advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

১ ঘণ্টার অবরোধ শেষে শাহবাগ ছাড়ল মুক্তিযুদ্ধ মঞ্চ

নিজস্ব প্রতিবেদক
২৮ নভেম্বর ২০২০ ১৮:১৩ | আপডেট: ২৮ নভেম্বর ২০২০ ২২:২৫
সাত দফা দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে মুক্তিযুদ্ধ মঞ্চ। ছবি : সংগৃহীত
advertisement

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যেষ্ঠ নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমকে গ্রেপ্তারসহ সাত দফা দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে রেখেছিল মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। আজ শনিবার বিকেল ৪টা থেকে শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে ৫টার দিকে তারা অবরোধ তুলে নেন। এ সময় নেতারা আগামী ১ ডিসেম্বর সারা দেশে একযোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা দেন।

জানা গেছে, মুক্তিযুদ্ধ মঞ্চের আমিনুল ইসলাম বুলবুল ও আল মামুন নেতৃত্বাধীন অংশের আহ্বানে বিকেল থেকে শাহবাগ মোড়ে অবস্থান নেন সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী। পরে তারা শাহবাগ মোড়ের রাস্তা আটকে গণজমায়েত শুরু করেন। এ সময় একটি মিনি ট্রাকের ওপর মঞ্চ স্থাপন করে নেতারা বক্তব্য দেন। কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত।

মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন গণমাধ্যমকে বলেন, ‘সাত দফা দাবিতে ১ ডিসেম্বর বিকেল ৩টায় মুক্তিযুদ্ধ মঞ্চের সব জেলা ও মহানগর ইউনিটে একযোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হবে। এতেও দাবি পূরণ না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।’

মুক্তিযুদ্ধ মঞ্চের অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলা-উপজেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ; সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বাংলাদেশে অবিলম্বে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা ও পবিত্র মসজিদ-মাদ্রাসাগুলোতে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা বন্ধ করা।

advertisement
Evaly
advertisement