advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বাইডেনের জ্যেষ্ঠ ‘প্রেস টিমে’ সবাই নারী

অনলাইন ডেস্ক
৩০ নভেম্বর ২০২০ ১০:৩৪ | আপডেট: ৩০ নভেম্বর ২০২০ ১২:০০
বাইডেন প্রশাসনের প্রেস সেক্রেটারি হচ্ছেন জেন পিসাকি। ছবি : সংগৃহীত
advertisement

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার অপেক্ষায় থাকায় জো বাইডেন তার সিনিয়র প্রেস টিমের সব পদে নারীদের নিয়োগ দিয়েছেন। মার্কিন মুলুকে এমন ইতিহাস এই প্রথম বলে দাবি করেছে বাইডেন প্রশাসন। আজ সোমবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, টিমের নেতৃত্বে থাকছেন সাবেক ক্যাম্পেইন কমিউনিকেশনস ডিরেক্টর কেট বেডিংফিল্ড। আর প্রেস সেক্রেটারি হয়েছেন ওবামা প্রশাসনের সময় হোয়াইট হাউজের কমিউনিকেশনস ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করা জেন পিসাকি।

প্রেসিডেন্ট পদে প্রাথমিক জয়ের আগে থেকেই বাইডেন বলে আসছেন, প্রশাসনে বৈষম্য দূর করবেন। প্রেস টিম গড়ার পর বিবৃতিতে বাইডেন বলেছেন, ‘সম্পূর্ণ নারীদের নিয়ে হোয়াইট হাউজের প্রথম সিনিয়র প্রেস টিমের ঘোষণা দিতে পেরে আমি গর্বিত।’

তিনি আরও বলেন, ‘এই দক্ষ, অভিজ্ঞ জনসংযোগকারীরা বিভিন্ন দৃষ্টিভঙ্গিতে তাদের কাজ করবে এবং এই দেশকে আরও উন্নত করে গড়ে তুলতে একটি অংশীদার প্রতিশ্রুতি নিয়ে আসছে।’

বিবিসি জানিয়েছে, ভাইস-প্রিসিডেন্ট কমলা হ্যারিসের হয়ে কাজ করবেন সায়মন স্যান্ডার্স ও অ্যাসলে ইটাইন্নে। বাইডেন মনে করেন, যুক্তরাষ্ট্রকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে তার দল কাজ করে যাবে।

এর আগে গত সপ্তাহে নব-নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট বাইডেন বলেছিলেন, বৈচিত্র্য রেখে প্রশাসন গড়ে তুলবেন, যা দেশকে প্রতিফলিত করবে।

মার্কিন নির্বাচনের রাজ্য পর্যায়ের ফল সরকারিভাবে এখনো ঘোষণা করা হয়নি, বেশ কয়েকটি জায়গায় ভোট গণনা চলছে। রাজ্যগুলোর ফল নির্ধারিত হওয়ার পর ১৪ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ইলেকটোরাল কলেজের বৈঠকে নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষিত হবে। তারপর ২০ জানুয়ারি পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের অভিষেক হওয়ার কথা।

প্রাথমিক ফলাফলে হারলেও পরাজয় মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কোনো রকম তথ্য প্রমাণ ছাড়াই নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলেছেন তিনি। তবে এই নির্বাচন যুক্তরাষ্ট্রের ইতিহাসে ‘সবচেয়ে সুরক্ষিত’ নির্বাচন হয়েছে বলে জানিয়েছেন দেশটির নির্বাচনী কর্মকর্তারা।

advertisement
Evaly
advertisement