advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ইসলামী ব্যাংকের ‘সেলফিন’ অ্যাপের উদ্বোধন

সংবাদ বিজ্ঞপ্তি
৩০ নভেম্বর ২০২০ ২২:৩৫ | আপডেট: ৩০ নভেম্বর ২০২০ ২২:৩৫
advertisement

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ডিজিটাল প্লাটফর্ম ‘সেলফিন’ অ্যাপ আজ সোমবার ইসলামী ব্যাংক টাওয়ারে উদ্বোধন করা হয়েছে। ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ডাইরেক্টর ডা. তানভীর আহমেদ।

ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলমের সভাপতিত্বে বক্তব্য দেন ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী ও মো. ওমর ফারুক খান, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর তাহের আহমেদ চৌধুরী ও মো. মোশাররফ হোসাইন এবং সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আবুল ফয়েজ মুহাম্মাদ কামালউদ্দীন। ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহী, জোনপ্রধান, গ্রাহক ও শুভানুধ্যায়ীগণ অনুষ্ঠানে ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে যুক্ত হন।

‘ব্যাংকিং অ্যান্ড বেয়ন্ড’ এই শ্লোগানের নতুন এই অ্যাপে ব্যাংকিংসহ অন্যান্য সকল আর্থিক সেবা রয়েছে। ইনস্ট্যান্ট ভিসা কার্ড, ব্রাঞ্চ ছাড়াই ই-কেওয়াইসি ভিত্তিক ব্যাংক অ্যাকাউন্ট খোলা, ইএফটি এবং এনপিএসবির মাধ্যমে অন্য ব্যাংকে/কার্ডে সরাসরি ফান্ড ট্রান্সফার, অ্যাড মানি, রিকোয়েস্ট মানি, ই-কমার্স/মার্চেন্ট পেমেন্ট, ক্রেডিট কার্ডের বিল প্রদান, ইউটিলিটি বিল পেমেন্ট, টিকেটিং এবং ভিসা ডিরেক্ট এর মাধ্যমে রেমিট্যান্স গ্রহণসহ অন্য ব্যাংকিং সেবা সেলফিনের মাধ্যমে পাওয়া যায়।

এই অ্যাপে ইসলামী ব্যাংকের যেকোনো কার্ড, অ্যাকাউন্ট ও মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট ‘এমক্যাশ’ যুক্ত করা, যেকোনো ভিসা অথবা মাস্টার কার্ড থেকে ফান্ড ট্রান্সফার, কিউআর কোডের মাধ্যমে কেনাকাটা, মোবাইল রিচার্জ, ব্যালেন্স ইনকোয়ারি ও তাৎক্ষণিক কার্ড/অ্যাকাউন্ট স্টেটমেন্ট সুবিধা রয়েছে। স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি প্রদান ও গ্রহণ, কার্ড ছাড়াই এটিএম থেকে ক্যাশ আউট, এমক্যাশ ট্রান্সফার, ক্যাশ বাই কোডের মাধ্যমে হিসাববিহীন ব্যক্তিকে টাকা পাঠানো যায় ইসলামী ব্যাংকের সেলফিন অ্যাপে। যেকোনো বাংলাদেশি নাগরিক জাতীয় পরিচয়পত্র দিয়ে স্মার্ট ফোনের মাধ্যমে তাৎক্ষণিক সেলফিন অ্যাকাউন্ট খুলতে পারবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে প্রফেসর মো. নাজমুল হাসান বলেন, ফাইন্যান্সিয়াল টেকনোলজির ব্যবহার ও ডিজিটাল ব্যাংকিং সেবায় ইসলামী ব্যাংক উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে। আধুনিক ব্যাংকিং সেবা প্রদান ও প্রযুক্তিসমৃদ্ধ সেবায় উৎকর্ষ সাধনের ফলেই ইসলামী ব্যাংক দেশের গণ্ডি পেরিয়ে বিশ্ব দরবারে স্বীকৃতি অর্জন করে চলেছে।

তিনি আরও বলেন, করোনা মহামামির এই সময়ে আর্থিক চ্যালেঞ্জ মোকাবিলায় ইসলামী ব্যাংকের সেলফিন অ্যাপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ইসলামী ব্যাংক বর্তমানে ৩৬৬টি শাখা, ১৪৬টি উপশাখা, ১৮৭৩টি এজেন্ট ব্যাংকিং আউটলেট ১৫০০-এর বেশি নিজস্ব ও প্রায় ১১ হাজার শেয়ারড এটিএম ও সিআরএম বুথের মাধ্যমে গ্রাহকদের সেবা প্রদান করছে।

advertisement
Evaly
advertisement