advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

দ্রুত জনগণের কাছে ক্ষমতা হস্তান্তর করুন

নিজস্ব প্রতিবেদক
১ ডিসেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ৩০ নভেম্বর ২০২০ ২২:৫৬
advertisement

দ্রুত জনগণের ক্ষমতা জনগণের কাছে হস্তান্তর করতে সরকারের কাছে আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়। জাতীয় প্রেসক্লাবের সামনে মহানগর বিএনপি দক্ষিণের উদ্যোগে মোগলটুলীতে ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ে’র নামকরণ পরিবর্তনের প্রতিবাদে গতকাল এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জিয়াউর রহমান সব মুক্তিযোদ্ধার মধ্যে শ্রেষ্ঠ মুক্তিযোদ্ধা। ইতিহাসের পাতা থেকে নাম মুছে ইতিহাসকে বিকৃত করার অপচেষ্টা এবং মানুষে হৃদয়ের মধ্যে যে আঘাত করছেন, তার পাল্টা আঘাত আপনিও (শেখ হাসিনা) পাওয়ার জন্য প্রস্তুত হোন। যারাই জিয়ার নামের সাইনবোর্ড খুলেছেন, তাদের হাতেই সাইনবোর্ড লাগাতে হবে।

একাত্তরে জিয়াউর রহমানের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, সেদিন আপনারা (আওয়ামী লীগ) সবাই পালালেও জিয়াউর রহমান পালাননি। সেদিন তিনি সেনাবাহিনীর ভেতরে থেকে বিদ্রোহ ঘোষণা করেছিলেন। সকল বীরোত্তমের মধ্যে একজনই উত্তম, তিনি জিয়াউর রহমান।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা আজিজুল বারী হেলাল, আবদুস সালাম আজাদ, যুবদলের মোরতাজুল করীম বাদরু, সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের ফজলুর রহমান খোকনসহ মহানগর ও অঙ্গসংগঠনের নেতারা। #

advertisement
Evaly
advertisement