advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

১২ সপ্তাহের মধ্যে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক
১ ডিসেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ৩০ নভেম্বর ২০২০ ২২:৫৬
advertisement

দেশে ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত ২ হাজার ৫২৫ জনকে শনাক্ত করা হয়েছে, যা গত ১২ সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৫ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩৯ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, দেশে ১১৮টি পরীক্ষাগারে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা হচ্ছে। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৩৭২টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৫২৫ জন। এর আগে এর চেয়ে বেশি নতুন রোগী শনাক্তের খবর জানিয়েছিল গত ২ সেপ্টেম্বর। ওইদিন ২ হাজার ৫৮২ জন রোগী শনাক্ত হয়েছিল। ওইদিনের প্রায় ১২ সপ্তাহ পর গতকাল এই পরিমাণ রোগী শনাক্ত হয়।

২৮ ঘণ্টার নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৪৩ শতাংশ। এর আগে ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ছিল ১৩ দশমিক ২ শতাংশ। অর্থাৎ একদিনের ব্যবধানে রোগী শনাক্তের হার বেড়েছে ৩ দশমিক ৪১ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৫ জন। এর মধ্যে ২৪ জন পুরুষ এবং ১১ জন নারী। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ২০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন ও ১ থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। মৃতদের বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রামে ১, রাজশাহীতে ৪, খুলনায় ২, সিলেটে ১ ও রংপুরে ১ জন রয়েছেন।

advertisement
Evaly
advertisement