advertisement
advertisement

সব খবর

advertisement
DBBL
advertisement
advertisement

প্রেমের ফাঁদে পড়ে গ্রেপ্তার প্রতারক

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
১ ডিসেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ৩০ নভেম্বর ২০২০ ২৩:১২
advertisement

একটি মোবাইল ব্যাংকিং সেবায় প্রতারণার শিকার হয়েছিলেন রাজশাহীর এক কলেজছাত্রী। প্রতারকরা তার অ্যাকাউন্ট থেকে কৌশলে হাতিয়ে নিয়েছিল লক্ষাধিক টাকা। পুলিশের পরামর্শে তিনি ওই প্রতারকের সঙ্গেই প্রেমের অভিনয় শুরু করেন। একপর্যায়ে তাদের প্রেম জমে ওঠে। প্রতারক যুবকটি কলেজছাত্রীর সঙ্গে দেখা করতে ফরিদপুর থেকে রাজশাহী চলে আসে। আর তখনই এক সহযোগীসহ তাকে আটক করে রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

গতকাল সকালে নগরীর লক্ষ্মীপুর এলাকা থেকে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে প্রতারণার নগদ ৭৬ হাজার টাকাসহ দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

দুই প্রতারক হলেন ফরিদপুরের ভাঙ্গা উপজেলার জাঙ্গালপাশা গ্রামের আবদুল খানের ছেলে হাসান খান ও একই এলাকার নূর মোহাম্মদ শেখের ছেলে মাহমুদ হাসান ওরফে বায়েজিদ।

পুলিশ সূত্র জানায়, গত ১৬ নভেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের এইচএসসি

দ্বিতীয় বর্ষের ওই ছাত্রীর মোবাইল ব্যাংক অ্যাকাউন্ট থেকে প্রতারক চক্রের একটি সংঘবদ্ধ দল কৌশলে পিন কোড চুরি করে নগদ ৫১ হাজার টাকা হাতিয়ে নেয়। এ ঘটনার পরিপ্রেক্ষিতে এই ছাত্রীর বাবা গত ২৫ নভেম্বর মহানগর গোয়েন্দা শাখায় অভিযোগ দেন।

আরএমপির ডিবি পুলিশের উপকমিশনার (ডিসি) আবু আহাম্মদ আল মামুন জানান, গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরও চারজনের নাম প্রকাশ করেছেন। তবে তারা পালাতক রয়েছেন। আসামিদের বিরুদ্ধে রাজপাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সেই মামলায় তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

আটকের পর প্রতারকদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পুলিশ বলছে, তারা পেশাদার প্রতারক। মুঠোফোনে কল দিয়ে তারা কৌশলে বিকাশের পিন নম্বর হাতিয়ে নেয়। এর পর ওই বিকাশ অ্যাকাউন্ট থেকে ছয় সংখ্যার পিন দিয়ে সরিয়ে ফেলে বিকাশের টাকা।

advertisement
Evaly
advertisement