advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

শুল্ক ফাঁকি ও চোরাকারবার
সেই সিঅ্যান্ডএফ এজেন্টের জামিন আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক
১ ডিসেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ১ ডিসেম্বর ২০২০ ১৫:৫০
advertisement

চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট মুভি ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মিজানুর রহমান দীপু চাকলাদারের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার অভিযোগে করা চার মামলায় তিনি জামিন চেয়েছিলেন। এ বিষয়ে জারি করা রুল গতকাল সোমবার খারিজ করে দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের বেঞ্চ।

আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার শফিক আহমদ, ব্যারিস্টার মাহবুব শফিক ও অ্যাডভোকেট একরামুল হক টুটুল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি।

আমিন উদ্দিন মানিক জানান, দীপু চাকলাদারের চার মামলা দুদককে গ্রহণ করে ছয় মাসের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তিনি আরও জানান, ২০১৭ ও ২০১৮ সাল- এ দুই বছরে চট্টগ্রাম কাস্টমস হাউসের সাবেক দুই

কর্মকর্তার ইউজার আইডি ব্যবহার করে তিন হাজার ৬৬১ বার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) অ্যাসাইকুডা ওয়ার্ল্ড সিস্টেমে লগ ইন করে অবৈধভাবে মালামাল খালাস করা হয়েছে বলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের তদন্তে উঠে আসে। শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার অভিযোগে দীপু চাকলাদারকে আসামি করে গত বছরের ১৬ জানুয়ারি ঢাকার রমনা থানায় একটি মামলা করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। পরে তার বিরুদ্ধে আরও মামলা হয়।

advertisement
Evaly
advertisement