advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আগামীতে আবার নির্বাচন লড়বেন ট্রাম্প!

অনলাইন ডেস্ক
৩ ডিসেম্বর ২০২০ ১১:৪৩ | আপডেট: ৩ ডিসেম্বর ২০২০ ১২:১৭
যুক্তরাষ্ট্রের ২০২৪ সালে ফের প্রেসিডেন্ট নির্বাচন করার ইচ্ছা পোষণ করেছেন ডোনাল্ড ট্রাম্প
advertisement

আবারও মার্কিন প্রেসিডেন্ট হওয়ার ইচ্ছা পোষণ করেছেন ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের ২০২৪ সালে ফের প্রেসিডেন্ট নির্বাচন করতে পারেন তিনি। গতকাল মঙ্গলবার এমন ইচ্ছা পোষণ করেছেন হোয়াইট হাউসের এক অনুষ্ঠানে।

ট্রাম্প বলেন, ‘খুবই চমৎকার চারটি বছর কেটেছে। আমরা আরও চার বছরের জন্য চেষ্টা করছি। না হলে, পরের চার বছরের জন্য দেখা হতে পারে।’

মার্কিন গণমাধ্যম ফক্স নিউজ তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের এবারের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট জো বাইডেন জয়ী হলেও ট্রাম্প পরাজয় স্বীকার করেননি বরং নির্বাচনের ফল পরিবর্তনের জন্য আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন।

এদিকে অস্ট্রেলিয়ার গণমাধ্যম এবিসি নিউজ জানিয়েছে, ট্রাম্প হোয়াইট হাউসে যে জনসমাগমে বক্তব্য দেন, সেখানে রিপাবলিকান ন্যাশনাল কমিটির বেশ কিছু সদস্য উপস্থিত ছিলেন। তারা মাস্কবিহীন ছিলেন।

আগামী ২০ জানুয়ারি ক্ষমতা ছাড়বেন ট্রাম্প। তার আগে তিনি ছুটি পালন করার উদ্দেশে এ অনুষ্ঠানের আয়োজন করেছিলেন।

অনুষ্ঠানে ট্রাম্প আবারও মিথ্যা দাবি করে বলেন, ‘আমিই নির্বাচনে জয়ী হয়েছি। কিন্তু তারা (ডেমোক্র্যাটরা) এটা পছন্দ করেনি। আমার আইনি দলের সঙ্গে যে ভুয়া শুনানি হয়েছে, তা কি আপনারা দেখেছেন? সত্যিই এটি ছিল হতাশাজনক।’

এর আগে গত ২৬ নভেম্বর যুক্তরাষ্ট্রের মৌসুমি উৎসব থ্যাংসগিভিং ডে’তে ট্রাম্প বলেছিলেন ‘আমি ২০২৪ নিয়ে কথা বলতে চাই না।’ তবে ক্ষমতা ছাড়ার আগে তিনি পরবর্তী নির্বাচনের বিষয়ে ঘোষণা দিতে পারেন, এমন একটি প্রতিবেদন প্রকাশ করেছিল ফক্স নিউজ। বাইডেনের প্রেসিডেন্সি গ্রহণের অনুষ্ঠানের দিন ট্রাম্প ২০২৪ সালের নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দিতে পারেন বলে প্রতিবেদনে বলা হয়।

advertisement
Evaly
advertisement