advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

নিজেকে ট্রান্সজেন্ডার দাবি করলেন অস্কার মনোনীত অভিনেত্রী

অনলাইন ডেস্ক
৩ ডিসেম্বর ২০২০ ১৪:৪৭ | আপডেট: ৩ ডিসেম্বর ২০২০ ১৭:২৬
হলিউডের প্রখ্যাত অভিনেত্রী এলিয়ট পেজ
advertisement

অস্কার মনোনীত অভিনেত্রী এলেন পেজকে ৩০ নভেম্বর পর্যন্ত ছিলেন হলিউডের প্রখ্যাত অভিনেত্রী হিসেবেই চিনত। যার নামের পাশে আছে জুনো, ইনসেপশন, দ্য আমব্রেলা অ্যাকাডেমির মতো বিখ্যাত সব সিনেমা। অল্প সময়ের মধ্যে ক্রিস্টোফার নোলানের মতো পরিচালকের প্রিয়পাত্রী হয়ে উঠেছিলেন তিনি। গত মঙ্গলবার রাতে হঠাৎ করেই জানালেন তিনি একজন ট্রান্সজেন্ডার বা রূপান্তরকামী। এখন থেকে সেভাবেই তাকে সম্বোধন করতে হবে। এমনকি নিজের নামও পাল্টে ফেলেছেন, এলেন থেকে হয়েছেন এলিয়ট পেজ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লেখেন, ‘আমি গর্বিত আমি রূপান্তকামী, এবং ভালোবাসি যে আমি বিচিত্র।' তার নতুন পরিচয়ের ঘোষণা দেওয়ার পর থেকেই প্রশংসিত হন এলিয়ট। এলেন ডিজেনারেস, হিউ জ্যাকম্যান, অ্যানা কেন্ড্রিকে, প্যাট্রিসিয়া আর্কেটের মতো তারকারা তার এই সিদ্ধান্তকে স্বাগত জানান।

৩৩ বছর বয়সী অভিনেতা আরও লিখেন, ‘বন্ধুগণ, আমি জানাতে চাই যে আমি নিজেকে রুপান্তর করেছি। এখন থেকে আমাকে ‘হি/দে’ বলুন এবং আমার নাম এলিয়ট। এটা একটা অদ্ভুত ভালোলাগা। এই অনুভূতিটা আমি ভাষায় প্রকাশ করতে পারব না। কী দুর্দান্ত একটা ভালোলাগা, এখন আমি যা সেভাবেই নিজেকে মেলে ধরতে পারব। আমার আসল সত্ত্বা এটা।’

তিনি আরও লেখেন, ‘আমি ট্রান্সজেন্ডার কমিউনিটির বহু মানুষ দ্বারা ভীষণ রকমভাবে অনুপ্রাণিত। তোমাদের সকলকে সাহসের জোগানোর জন্য ধন্যবাদ। তোমাদের প্রয়াস আমাকে অনুপ্রাণিত করে তোলে।’

প্রসঙ্গত, বহুবছর থেকেই এলজিবিটি কমিউনিটির অধিকার সম্পর্কে সরব ছিলেন এলিয়ট। ২০১৪ সালেই নিজেকে সমকামী হিসেবে ঘোষণা করেছিলেন তিনি। ২০১৮ সালে তিনি নৃত্যশিল্পী তথা প্রেমিকা এমা পোর্টনারকে বিয়ে করেন।

বহু সিনেমায় তিনি সমকামীর চরিত্রে অভিনয় করেছেন। ২০০৭ সালে জুনো ছবিতে তিনি অন্তঃসত্ত্বা কিশোরীর ভূমিকায় অভিনয় করেন, যা তাকে অস্কার মনোনয়ন এনে দিয়েছিল। দুনিয়াজুড়ে বেশ সাড়া ফেলেছিল ২০১০ সালে মুক্তি পাওয়া হলিউডের ‘ইনসেপশন’ সিনেমাটি। এখানে লিওনার্দো ডিক্যাপ্রিওর বিপরীতে অভিনয় করেছিলেন এলিয়ট পেজ।

advertisement
Evaly
advertisement