advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

যে কারণে আত্মহত্যা করতে চেয়েছিলেন কৈলাশ খের

অনলাইন ডেস্ক
৩ ডিসেম্বর ২০২০ ১৫:৫৬ | আপডেট: ৩ ডিসেম্বর ২০২০ ১৬:১৯
একবার নয়, বেশ কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন বলিউডের শীর্ষ গায়ক কৈলাস। ছবি: সংগৃহীত
advertisement

জীবন অমূল্য। বেঁচে থাকলে দেখা যায় চাঁদের স্নিগ্ধ আলো, পাওয়া যায় বাসন্তী ফুলের ঘ্রাণ। মরে গেলে নিকষ কালো অন্ধকার। তবু জীবকে হেলায় প্রত্যাখ্যান করতে চাওয়া মানুষ কম নয়। আত্মহত্যার পথ বেছে নেওয়া মানুষের তালিকায় আছে অনেক রথী-মহারথীর নামও। এবার জানা গেল, এই দলেরই সদস্য বলিউডের এমন এক শীর্ষ গায়ক, যার গান শুনে কোটি কোটি হতাশপ্রাণে নেচে ওঠে বাঁচার আশা। বলিউডের ওই গায়ক আর কেউ নন, তিনি কৈলাস খের। 

এ খবর জানিয়েছে ভারতের আনন্দবাজার পত্রিকা। প্রতিবেদনে বলা হয়, একবার নয়, বেশ কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন কৈলাস। আত্মহত্যার চেষ্টা করার কারণ সম্পর্কে কৈলাশ বলেন, ‘ক্যারিয়ারের শুরুটা মসৃণ ছিল না আমার। প্রায়ই কাজ থেকে আমি প্রত্যাখ্যাত হতাম। এতে মানসিকভাবে খুব ভেঙে পড়েছিলাম। আমার পাশে কেউ ছিল না তখন। ভীষণ একা ছিলাম। মনে হতো, এই শহরে মানুষের হৃদয় বলে কিছুই নেই। মনে হতো, আমি যা শিখেছি তার কোনোই মূল্যই নেই। মনে হতো, এই ব্যর্থ জীবন রেখে কী হবে? এরচেয়ে সব শেষ হয়ে যাওয়া ভালো। ফলে বারবার আত্মহত্যার দিকে ঝুঁকে পড়েছিলাম আমি।  

কৈলাশের ভাষ্য, কিন্তু আমি ভাগ্যবান যে আত্মহত্যা করিনি। আমি নিজের সঙ্গে লড়াই করেছি। আর মাথা থেকে দূর করে দিতে পেরেছি আত্মহত্যার চিন্তা। তারপর মিশে গেছি জীবনের স্রোতে। 

সে সময় কৈলাশ স্থির করেন, তিনি নিজের পায়ে দাঁড়াতে পারলে মানুষকে সাহায্য করবেন। এমন এক মঞ্চ তৈরি করবেন, যা নতুন নতুন গায়কদের স্পটলাইটে আসার সুযোগ করে দেবে।

উল্লেখ্য, সম্প্রতি বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর অনেক তারকার আত্মহত্যা প্রবণতার কথাই সামনে এসেছে। তারা নিজেরাই মানসিক অবসাদ নিয়ে খোলাখুলি কথা বলেছেন।

এর আগে বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোন নিজের মানসিক অবসাদ নিয়ে কথা বলেছিলেন। তিনি তখন পরামর্শ দিয়েছিলেন,আত্মহত্যার চিন্তা মাথায় এলে প্রচুর কথা বলা উচিত।

advertisement
Evaly
advertisement