advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ভারতে একদিনে শনাক্ত ৩৬ হাজার ৫৯৫ জন, মৃত্যু ৫৪০

অনলাইন ডেস্ক
৪ ডিসেম্বর ২০২০ ১৪:১০ | আপডেট: ৪ ডিসেম্বর ২০২০ ১৬:০০
সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান দ্বিতীয়। ছবি : সংগৃহীত
advertisement

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৬ হাজার ৫৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে ভারতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৯৫ লাখ ৭১ হাজার ৫৫৯ জনে দাঁড়াল। এর পাশাপাশি একই সময়ে মারা গেছেন আরও ৫৪০ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় মৃত্যুবরণ করেছেন এক লাখ ৩৯ হাজার ১৮৮ জন।

আজ শুক্রবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান দ্বিতীয়।

এর পাশাপাশি গত এক দিনে দেশটিতে সুস্থ হয়েছেন ৪২ হাজার ৯১৬ জন। মোট সুস্থ হয়েছেন ৯০ লাখ ১৬ হাজার ২৮৯ জন। ভারতে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ২০ শতাংশ।

প্রতিবেদনে বলা হয়েছে, সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। এরপর রয়েছে কর্ণাটক, অন্ধ্র প্রদেশ, তামিল নাড়ু, কেরালা, দিল্লি ও উত্তর প্রদেশে। দেশটিতে মোট শনাক্ত ৯৫ লাখ ৭১ হাজার ৫৫৯ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন চার লাখ ১৬ হাজার ৮২ জন।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ১১ লাখ ৭০ হাজার ১০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১৪ কোটি ৪৭ লাখ ২৭ হাজার ৭৪৯টি নমুনা।

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ছয় কোটি ৫২ লাখ ২০ হাজার ৫৬৬ জন এবং মারা গেছেন ১৫ লাখ ছয় হাজার ১৫৭ জন। আর সুস্থ হয়েছেন চার কোটি ১৯ লাখ ৩১ হাজার ৪৬৩ জন।

advertisement
Evaly
advertisement