advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সুন্দরবনের পথে পর্যটকবাহী লঞ্চডুবি

নিজস্ব প্রতিবেদক, খুলনা
৫ ডিসেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ৪ ডিসেম্বর ২০২০ ২৩:২৩
advertisement

সুন্দরবনের পথে ডুবে গেছে এমভি ডিসকভার নামে পর্যটকবাহী একটি লঞ্চ। গতকাল শুক্রবার ভোরে খুলনার বটিয়াঘাটা কাতিয়ানংলা এলাকার ডুবোচরে আটকে পশুর নদীতে ডুবে যায় লঞ্চটি। তবে এতে কেউ হতাহত হননি।

জানা যায়, ডিসকভার লঞ্চটি ফরিদপুরের বোয়ালমারি থেকে আসা ৩৩ জন পর্যটক নিয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে খুলনার ৪নং ঘাট এলাকা থেকে হিরণ পয়েন্টের উদ্দেশে ছেড়ে যায়। শুক্রবার ভোর ৬টার দিকে বটিয়াঘাটা উপজেলার কাতিয়ানাংলা এলাকায় পশুর নদীর ডুবোচরে আটকে যায় লঞ্চটি। চরে আটকে যাওয়ায় লঞ্চে থাকা পর্যটকরা

দ্রুত পার্শ্ববর্তী চরে নেমে পড়েন। নদীতে ভাটা থাকার কারণে ঢালু চরে পানির টানে লঞ্চটি পেছন দিকে নদীতে নেমে যেতে থাকে। এক পর্যায়ে লঞ্চটি লম্বালম্বিভাবে পশুর নদীতে ডুবে যায়। ভ্রমণ দলটির সুন্দরবনের হাড়বাড়িয়া পয়েন্ট, কটকা, কচিখালী, দুবলার চর ও হিরণ পয়েন্টে যাওয়ার কথা ছিল।

ট্যুর অ্যাসোসিয়েশন অব সুন্দরবন (টোয়াইস) এর যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল হক কচি বলেন, সুন্দরবনের হিরণ পয়েন্টের উদ্দেশে যাত্রা করা ট্যুরিস্ট লঞ্চ এমভি ডিসকভার ডুবোচরে আটকে যায়। পরে ভাটার স্রােতে লঞ্চটি ডুবে যায়। তবে কোনো ট্যুরিস্টের কোনো ক্ষতি হয়নি, সবাই অক্ষত অবস্থায় আছেন। ডিসকভারে থাকা ৩৩ পর্যটককে ফিরিয়ে আনা হয়েছে এবং লঞ্চটি উদ্ধারের চেষ্টা করা হচ্ছে বলেও জানান কচি।

advertisement
Evaly
advertisement