advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সভায় বক্তারা
জাতি গঠনে কাজ করেছেন শেখ মনি

নিজস্ব প্রতিবেদক
৫ ডিসেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ৪ ডিসেম্বর ২০২০ ২৩:২৮
advertisement

শেখ ফজলুল হক মনি মুক্তিযুদ্ধের চেতনায় জাতি গঠনে কাজ করেছেন। কখনো ভোগের রাজনীতি করেননি। তিনি ত্যাগের রাজনীতি করেছেন। তার প্রতিষ্ঠিত যুবলীগের নেতাকর্মীদেরও ত্যাগের মনোভাব নিয়েই বঙ্গবন্ধুর আদর্শ ও লক্ষ্যকে সামনে রেখে এগিয়ে যেতে হবে। যুবলীগকে আদর্শিক সংগঠন হিসেবে গড়ে তুলতে হবে। সেই আদর্শ হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার আদর্শ। তাহলেই শেখ মনির জš§দিন পালন স্বার্থক হবে।

যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির জš§বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। গতকাল শুক্রবার বিকালে নগর ভবন প্রাঙ্গণে আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শেখ মনির লেখা গীতারায় এবং দূরবীনে দূরদর্শী শীর্ষক পুনঃপ্রকাশিত ২টি গ্রন্থের মোড়ক উšে§াচন করা হয়। এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে শেখ মনির জš§দিন উপলক্ষে বিকালে বঙ্গবন্ধু এভিনিউতে আলোচনাসভার আয়োজন করে যুবলীগ। সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ ভার্চুয়ালি যোগ দিয়ে বলেন, শেখ মনি ছিলেন বাংলাদেশের রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র। তিনি সকল গুণে গুণান্বিত ছিলেন। কিন্তু আমাদের দুর্ভাগ্য আমরা তাকে হারিয়েছি। কিন্তু যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন ইতিহাসের পাতায় মনি ভাইয়ের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশে প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, মনি ভাই বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে রাজনীতি করেছেন। তিনি ত্যাগের রাজনীতি করেছেন। কখনো ভোগের রাজনীতি করেন নাই। তোমাদেরও ত্যাগের মনোভাব নিয়ে বঙ্গবন্ধুর আদর্শ ও লক্ষ্যকে সামনে রেখে এগিয়ে যেতে হবে। সন্ত্রাসী, মাদকসেবী, চাঁদাবাজ যুবলীগে থাকা চলবে না।

advertisement
Evaly
advertisement