advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আগামী বছর এশিয়া কাপ হবে শ্রীলংকায়

ক্রীড়া প্রতিবেদক
৫ ডিসেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ৪ ডিসেম্বর ২০২০ ২৩:৩৭
advertisement

করোনা ভাইরাসের কারণে চলতি বছরের এশিয়া কাপ বাতিল করা হয়েছে। তবে ২০২১ সালের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে শ্রীলংকায়। এমনটিই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান। তিনি জানান, শ্রীলংকার পর ২০২২ সালের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে পাকিস্তানের মাটিতে। এ টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পেয়েছেন তারা।

২০২০ সালের এশিয়া কাপের আয়োজক ছিল পাকিস্তান। গত সেপ্টেম্বরে এ টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের কারণে সবকিছুর সূচিই এলোমেলো হয়ে যায়। করোনা ভাইরাসের কারণে শেষ পর্যন্ত এশিয়া ক্রিকেটের সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট এশিয়া কাপ স্থগিত ঘোষণা করা হয়। তবে আগামী বছর জুনে শ্রীলংকার মাটিতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। একই সঙ্গে ২০২২ সালে পাকিস্তান আয়োজন করবে এশিয়া কাপের আসর। এ বিষয়টি নিশ্চিত করেছেন পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খান। তিনি জানান, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) অনলাইন সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জুনে শ্রীলংকা এশিয়া কাপ আয়োজন করার পর ২০২২ সালের টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

দীর্ঘদিন ধরে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল। কেননা ২০০৯ সালে পাকিস্তান সফরে শ্রীলংকা ক্রিকেট দলের ওপর হামলা হয়েছিল। তবে সম্প্রতি পাকিস্তানের মাঠে আবার শুরু হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। এরই মধ্যে জিম্বাবুয়ে, বাংলাদেশ ও শ্রীলংকা ক্রিকেট দল পাকিস্তান সফর করেছে। ২০২২ সালে পাকিস্তান এশিয়া কাপ আয়োজন করলে খেলতে যাবে তো ভারত? এমন প্রশ্ন উঠতেই পারে। কেননা ২০২০ সালে পাকিস্তানের অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এশিয়া কাপের। ওই টুর্নামেন্টে পাকিস্তানে গিয়ে ভারত খেলবে না বলে সাফ জানিয়ে দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আগামী টুর্নামেন্টেও তাদের অংশ নেওয়ার বিষয়ে সংশয় রয়েছে।

advertisement
Evaly
advertisement