advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বিবর্ণ সাকিব

ক্রীড়া প্রতিবেদক
৫ ডিসেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ৫ ডিসেম্বর ২০২০ ১০:৪৩
জেমকন খুলনার হয়ে খেলছেন সাকিব আল হাসান
advertisement

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় সব ধরনের ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাকিব আল হাসান। তার নিষেধাজ্ঞা উঠে গেছে। চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে আবারও প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন বাংলাদেশ ক্রিকেটের এই পোস্টারবয়। তিনি খেলছেন জেমকন খুলনার হয়ে। তবে ‘মুক্ত’ সাকিব নিজেকে মেলে ধরতে পারছেন না। ব্যাট হাতে বিবর্ণ খুলনার অলরাউন্ডার। বল হাতেও সেভাবে জ্বলে উঠতে পারেননি।

গতকাল ফরচুন বরিশালের বিপক্ষে মাঠে নেমেছিল খুলনা। চারে ব্যাটিংয়ে নামা সাকিব ১০ বলে ১৪ রান করেন। বাঁহাতি স্পিনার তানভীর ইসলামকে লং অন দিয়ে ছক্কা মারতে গিয়ে তৌহিদ হৃদয়ের দুর্দান্ত ক্যাচে থামে তার ইনিংস। বল হাতে ৫.৫০ ইকোনমিতে ২২ রান দিয়ে শিকার করেছেন ১ উইকেট।

রান পেতে বারবার পজিশন পরিবর্তন করেছেন সাকিব। তবে ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি। প্রথম দুই ম্যাচে তিনি নেমেছিলেন খুলনার অলরাউন্ডার। পরের দুই ম্যাচে ওপেনার বনে যান। আর এদিন বরিশালের বিপক্ষে ম্যাচে খেলেছেন চার নম্বর পজিশনে। সাকিবের শুরুটা দারুণভাবেই হয়েছিল। তবে ইনিংসকে বড় করতে পারেননি। ৫ ম্যাচে ১১ গড়ে ৫৫ রান করেছেন তিনি। সর্বোচ্চ ১৫। ৪.৬৮ ইকোনমিতে শিকার করেছেন ৩ উইকেট।

অলরাউন্ডার সাকিব, টুর্নামেন্টে এখন পর্যন্ত তার নামের প্রতি সুবিচার করতে পারেননি। সাকিব জানতেন তার ছন্দে ফিরতে কিছুদিন সময় লাগবে। তাই তো যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর বলেছিলেন, নিজেকে ফিরে পেতে কিছুটা সময় লাগবে তার। জানুয়ারিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সাকিবের প্রস্তুতির জন্য টি-টোয়েন্টি কাপ একমাত্র জায়গা। তিনি বলেছিলেন, ‘সব খেলোয়াড়ই এখানে প্রস্তুতিটা নিতে পারবে।’

সাকিবের ফর্মে ফেরাটা জরুরি। করোনাপরবর্তী উইন্ডিজ সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। সাকিব ফর্মে ফিরতে না পারলে তার খেসারত দিতে হবে দলকে! তবে ভক্তদের বিশ্বাস, সময়মতো ঠিকই জ্বলে উঠবেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার।

 

 

 

advertisement
Evaly
advertisement