advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ঈশ্বরদীর পৌরপিতা হতে চান আ.লীগের ১৫ নেতা

ঈশ্বরদী প্রতিনিধি
৫ ডিসেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ৫ ডিসেম্বর ২০২০ ০০:১৬
advertisement

পাবনার ঈশ্বরদী পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার পর মেয়র পদে মনোনয়ন পেতে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। কে দলীয় মনোনয়ন পাচ্ছেন? এ নিয়ে এলাকায় চলছে নানা জল্পনাকল্পনা।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ১৬ জানুয়ারি ঈশ্বরদী পৌরসভায় ভোট গ্রহণ, প্রার্থিতা জমা ২০ ডিসেম্বর ও প্রত্যাহার ২২ ডিসেম্বর।

মেয়র পদে প্রার্থী হতে গত বৃহস্পতিবার পর্যন্ত ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের কাছে ১৫ নেতার নামের তালিকা জমা পড়েছে। তারা হলেন- বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ আবুল কালাম আজাদ মিন্টু, সাধারণ সম্পাদক ইসাহাক আলী মালিথা, পৌর কমিটির প্রবীণ নেতা জালাল উদ্দীন টিটিই, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক রুহুল ইসলাম স্বপন, পাবনা কৃষক লীগের সদস্য ও ঈশ্বরদী সরকারি কলেজের সাবেক ভিপি আলহাজ আসাদুর রহমান বিরু, পৌর কমিটির সহসভাপতি প্রকৌশলী কবিরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি ইমরুল কায়েস দারা, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল খালেক, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুস সালাম খান, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না ম-ল, মহিলা আওয়ামী লীগ নেত্রী সাবিনা ইয়াসমিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর জহুরুল হক পুনো, পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব, পৌর আওয়ামী লীগের বিজ্ঞান, তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক সরফুজ্জামান বিডন ও উপজেলা পরিষদের সাবেক নারী ভাইস চেয়ারম্যান মাহমুদ বেগম।

দলীয় সূত্রে জানা যায়, মেয়র পদে প্রার্থীর নাম জমা নেওয়া জন্য বুধবার বিকালে শহরে দলীয় কার্যালয়ে পৌর কমিটির নির্বাচন সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন পাবনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ নুরুজ্জামান বিশ্বাস।

পৌর কমিটি সভাপতি মেয়র আলহাজ আবুল কালাম আজাদ মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসাহাক আলী মালিথার সঞ্চালনায় সভায় প্রথমদিন বুধবার ১২ জনের নাম জমা পড়ে। বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত আরও তিনজনের নাম জমা দেওয়া হয়। এ নিয়ে মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা ১৫।

পৌর কমিটির সাধারণ সম্পাদক ইসাহাক আলী মালিথা জানান, বুধবারের সভায় কমিটির ৬৩ জন সদস্যের উপস্থিতিতে প্রার্থী হতে ইচ্ছুকদের নামের তালিকা করা হয়। আমরা কাউকেই নাম জমা থেকে বাদ রাখিনি।

বৃহস্পতিবার রাতে এসব নাম পাঠানো হয়েছে পাবনা জেলা কমিটিতে। জেলা কমিটি পাঠাবে কেন্দ্রে। এরপর কেন্দ্র থেকে মেয়র পদে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

advertisement
Evaly
advertisement