advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

দুর্নীতির প্রমাণ পাওয়ায় ভিকারুননিসার অধ্যক্ষ ওএসডি

নিজস্ব প্রতিবেদক
২৯ ডিসেম্বর ২০২০ ১৯:৪৪ | আপডেট: ৩০ ডিসেম্বর ২০২০ ০০:১৮
ওএসডি করা হয়েছে ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়া রেজওয়ান
advertisement

অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রমাণের পর রাজধানীর ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়া রেজওয়ানকে প্রত্যাহার করেছে শিক্ষা মন্ত্রণালয়। আজ মঙ্গলবার মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ তার প্রেষণ প্রত্যাহার করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বিষয়টি গণমাধ্যমকে জানান, নানা অনিয়মের অভিযোগেই মূলত ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফওজিয়াকে ওএসডি করা হয়েছে।

বিসিএস শিক্ষা ক্যাডারের এই কর্মকর্তাকে গত বছর প্রেষণে বেসরকারি এই কলেজে অধ্যক্ষ হিসেবে নিযুক্ত করা হয়েছিল। নিয়োগের পর থেকে দফায় দফায় তার বিরুদ্ধে অভিযোগ ওঠে। সর্বশেষ সরকারি বিধি লঙ্ঘন করে প্রতিষ্ঠানে প্রশাসনিক কর্মকর্তা নিয়োগ দেওয়ার চেষ্টার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, নিয়োগ পরীক্ষার খাতা টেম্পারিং করতে একজন শিক্ষককে নির্দেশ দেন অধ্যক্ষ। বিষয়টি হাতেনাতে ধরা পড়ার পর তদন্ত শুরু করেন প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি ও ঢাকার বিভাগীয় কমিশনার। শিক্ষা মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার পর আজ মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে ওএসডি করা হলো।

এদিকে ফওজিয়ার স্থলাভিষিক্ত করা হয়েছে রাজধানীর রূপনগরের দুয়ারীপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ কামরুন নাহারকে। তিনিও শিক্ষা ক্যাডারের কর্মকর্তা। এ দুই সিদ্ধান্তের বিষয়ে আজ পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

advertisement
Evaly
advertisement