advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সৌরভের করোনা নেগেটিভ, আরও ‘স্টেন্ট’ বসানোর সিদ্ধান্ত আজ

স্পোর্টস ডেস্ক
৩ জানুয়ারি ২০২১ ১১:১৫ | আপডেট: ৩ জানুয়ারি ২০২১ ১১:৪০
পুরোনো ছবি
advertisement

কিংবদন্তি বাঙালি ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায়ের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। তার শারীরিক অবস্থা এখন আগের থেকে অনেকটাই স্থিতিশীল বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই সৌরভের হৃদ্‌যন্ত্রের একটি ধমনীতে অ্যাঞ্জিওপ্লাস্টি করে ‘স্টেন্ট’ বসানো হয়েছে। অন্য দুটি ধমনীর ‘ব্লকেজ’ সরাতে আরও দুটি স্টেন্ট লাগানো হতে পারে। তবে এ বিষয়ে আজ রোববার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আনন্দবাজার, নিউজ১৮ সহ ভারতের একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, গতকাল শনিবার সকালে বাড়িতে ট্রেডমিলে হাঁটার সময় বুকে-পিঠে ব্যথা অনুভব করেন সৌরভ। তারপর আচমকা অসুস্থ হয়ে পড়েন তিনি। ওই অবস্থায় দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ফোন করেন সৌরভ। এরপর তাকে আলিপুরের সেই হাসপাতালে ভর্তি করানো হয়।

হাসপাতাল সূত্রে খবর, সৌরভের হৃদ্‌পিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে। হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর শনিবারই তার অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে। তবে তার হৃদ্‌যন্ত্রে আরও দুটি ‘স্টেন্ট’ লাগানোর বিষয়ে এখনই তাড়াহুড়ো করতে চান না চিকিৎসকরা।

আজ সৌরভকে সারাদিনই পর্যবেক্ষণে রাখা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। আরও দুটি স্টেন্ট বসানোর প্রয়োজন পড়বে কি না, সে বিষয়েও চূড়ান্ত সিদ্ধান্ত হবে আজ।

এদিকে, সৌরভের জন্য ইতিমধ্যেই সাত সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে। আপাতত দক্ষিণ কলকাতার ওই হাসপাতালে তাকে পর্যবেক্ষণে রাখা হবে বলে জানা গেছে।

চিকিৎসকরা জানিয়েছেন, শনিবার বিকেলের পর থেকে কথাও বলছেন সৌরভ। বিকেলে চা-বিস্কুট খেয়েছেন। এরপর রাতে চিকেন স্ট্যু-র মতো হালকা খাবারও খেয়েছেন।

রাত ১২টা নাগাদ হাসপাতাল থেকে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে অনুয়ায়ী, সৌরভের রক্তচাপ এবং পাল্‌স রেট স্বাভাবিক রয়েছে।

advertisement
Evaly
advertisement