advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কাল হাসপাতাল ছাড়ছেন সৌরভ

স্পোর্টস ডেস্ক
৫ জানুয়ারি ২০২১ ১২:০৩ | আপডেট: ৫ জানুয়ারি ২০২১ ১২:০৩
সৌরভ গাঙ্গুলি
advertisement

কিংবদন্তি বাঙালি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি এখন অনেকটা সুস্থ হয়ে উঠেছেন। তার বুকে যন্ত্রণা বা অস্বস্তির ভাব এখন নেই। তাই আগামীকাল বুধবার হাসপাতাল থেকে তার ছুটি মিলতে পারে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে ছুটি পেলেও হৃদরোগের চিকিৎসার দ্বিতীয় পর্ব সম্পন্ন করার জন্য আবারও কয়েক দিনের মধ্যেই হাসপাতালে ফিরতে হবে ভারতের ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ককে।

জানা গেছে, সৌরভের ডান দিকের ধমনীতে একটি স্টেন্ট বসানো হয়েছে। কিন্তু তার বাঁ দিকের ধমনীতেও দুটি ব্লকেজ রয়েছে। কোনো রকম ঝুঁকি না নিয়ে আরও দুটি স্টেন্ট বসানো হবে।

সৌরভের জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্য হৃদরোগ বিশেষজ্ঞ সরোজ মণ্ডল বলেন, ‘দেশ ও বিদেশের হৃদরোগ চিকিৎসকদের সঙ্গে আলোচনা করে যৌথভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সৌরভের অন্য দুটি ধমনীতে এনজিওপ্লাস্টিই করতে হবে, বাইপাস নয়। তবে সেটা কবে করা হবে, এখনই তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।’

সৌরভকে দেখতে আজ মঙ্গলবার ব্যাঙ্গালুরু থেকে চার্টার্ড ফ্লাইটে কলকাতা আসছেন বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। তিনি দেখার পর বাকি দুটি এনজিওপ্লাস্টির দিন ঠিক হবে।

সৌরভের চিকিৎসার ধরন এখন কী হতে পারে, তা নিয়ে আলোচনা করতে সোমবার বাইরের কয়েকজন হৃদরোগ বিশেষজ্ঞের সঙ্গে বৈঠকে বসে হাসপাতালের ৯ জন চিকিৎসকের মেডিকেল বোর্ড। বৈঠকে জুম মারফত যোগ দেন দেবী শেঠি এবং বিশিষ্ট হার্ট সার্জন রমাকান্ত পান্ডা। ফোনে সব আলোচনা করা হয় ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট স্যামুয়েল ম্যাথুর সঙ্গে।

জানা গেছে, বাকি দুটি স্টেন্ট বসানোর প্রক্রিয়া বর্তমান হাসপাতালেই হবে না কি অন্য কোথাও, দেবী শেঠি সৌরভকে পরীক্ষা করার পর তা ঠিক করা হবে। যদিও এই মুহূর্তে তাকে রাজ্যের বাইরে কোথাও বা বিদেশে নিয়ে যাওয়ার কথা ভাবা হচ্ছে না।

advertisement
Evaly
advertisement