advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আরও একদিন হাসপাতালে থাকবেন সৌরভ

অনলাইন ডেস্ক
৬ জানুয়ারি ২০২১ ১২:১১ | আপডেট: ৬ জানুয়ারি ২০২১ ২০:০২
ভারত ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি
advertisement

হৃদরোগে আক্রান্ত হয়ে চারদিন হাসপাতালে থাকার পর আজ বুধবার বাড়ি ফেরার কথা ছিল ভারত ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলির। তবে তার ইচ্ছা অনুযায়ী, আরও একদিন তাকে পর্যবেক্ষণে রাখছেন কলকাতার উডল্যান্ডস হাসপাতালের চিকিৎসকেরা। আজ বুধবার দেশটির সংবাদমাধ্যম আনন্দবাজার এ খবর প্রকাশ করে।

সৌরভকে ইতিমধ্যে দেখে গেছেন বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। তিনি গতকাল মঙ্গলবার হাসপাতালের সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের বলেন, সৌরভের কোনো সমস্যা নেই। ২০ বছরের তরুণের মতোই হার্ট ভালো আছে। চাইলে ম্যারাথনেও নামতে পারবেন।

আজ বুধবার তাকে নিতে ব্যক্তিগত গাড়িও চলে আসে। চিকিৎসকেরা ছাড়পত্র লিখে ফেলেছিলেন। সৌরভের ছাড়া পাওয়ার খবরে আজ সকাল থেকেই হাসপাতালের বাইরে সৌরভ-ভক্তদের ভিড় উপচে পড়েছে। বেশির ভাগই কমবয়সি। তাদের হাতে প্ল্যাকার্ড, ‘কামব্যাক দাদা’!

একই ছবি ধরা পড়েছে সৌরভের বাড়ির সামনেও। প্ল্যাকার্ড নিয়ে ভক্তদের দেখা গিয়েছে কলকাতায় তার বেহালা চৌরাস্তার বাড়িতেও। কিন্তু শেষ মুহূর্তে সৌরভ আরেকদিন থেকে যেতে চেয়েছেন হাসপাতালে।

হৃদরোগে আক্রান্ত হওয়ার পর দেশ-বিদেশের ১৫ জন চিকিৎসক সৌরভের চিকিৎসা করেছেন এবং পরামর্শ দিয়েছেন। বাড়ি ফিরলেও বেশ কিছু দিন বিশ্রামে থাকতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। সপ্তাহ দুয়েক পর তার হৃদপিণ্ডের ধমনিতে আরও দু’টি স্টেন্ট বসানো হবে।

প্রসঙ্গত, গত শনিবার সকালে বাড়িতে ট্রেডমিলে হাঁটার সময় বুকে-পিঠে ব্যথা অনুভব করেন সৌরভ। তারপর আচমকা অসুস্থ হন। ওই অবস্থায় দক্ষিণ কলকাতার হাসপাতালটিতে ফোন করেন। এর পর তাকে আলিপুরের সেই হাসপাতালে ভর্তি করানো হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সৌরভের হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনিতে ‘ব্লকেজ’ ধরা পড়ে। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর শনিবারই তার অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়, যাতে একটি ব্লকেজ ঠিক হয়েছে।

advertisement
Evaly
advertisement