advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

দ. কোরিয়ায় কর্মস্থলে মৃত্যু বাংলাদেশির

অসীম বিকাশ বড়ুয়া,দক্ষিণ কোরিয়া
১০ জানুয়ারি ২০২১ ২১:০১ | আপডেট: ১০ জানুয়ারি ২০২১ ২১:০১
রবিন চৌধুরী
advertisement

করোনাভাইরাস মহামারির মধ্যে দক্ষিণ কোরিয়ায় চলছে শীত মৌসুম। প্রচণ্ড শীতে শুরু হয়েছে তুষারপাত। নিজস্ব নাগরিক বা প্রবাসী দেশটিতে কারও চাকরি আছে, কারও নেই। যাদের আছে, তারাও দুশ্চিন্তাগ্রস্থ; যদি চাকরি হারায়!

মনে এই আশঙ্কা নিয়ে সিউলে একটি কোম্পানিতে কাজ করছিলেন ঢাকার জুরাইনের শ্যামপুরের বাসিন্দা রবিন চৌধুরী। গত বুধবার সিউলের পুচ্চন শহরের সংউরি এলাকায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয় এই রেমিটেন্স যোদ্ধার।

রবিনের অন্যান্য সহকর্মীরা জানান, বুধবার রবিন যথানিয়মে সংউরির ফার্নিচার ফ্যাক্টরিতে কাজে আসেন। সকালে কাজে যোগদানের পর তার শরীর খারাপ হতে শুরু করে। পরে তার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যায়। সহকর্মীরা দ্রুত পাশ্ববর্তী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎস ক রবিনকে মৃত ঘোষণা করেন।

সহকর্মীরা জানান, দু বছর ধরে দক্ষিণ কোরিয়ায় বসবাস করছেন রবিন। এর আগেও একবার মাইল্ড স্ট্রোক করেছিলেন তিনি।

দক্ষিণ কোরিয়ার সিউলের বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে, রবিনের মরদেহ ঢাকা পাঠাতে সবরকমের ব্যবস্থা নেওয়া হয়েছে। দ্রুতই তার মরদেহ স্বজনদের কাছে পাঠানো হবে।

রবিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশি সামাজিক সংগঠন ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়া ও ইপিএস স্পোর্টস অ্যান্ড ওয়েলফেয়ার অর্গানাইজেশনের (ইসো) সদস্যরা।

advertisement
Evaly
advertisement