advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির লটারি আজ

নিজস্ব প্রতিবেদক
১১ জানুয়ারি ২০২১ ০৯:২৫ | আপডেট: ১১ জানুয়ারি ২০২১ ১৩:০৪
প্রতীকী ছবি
advertisement

সারাদেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির অনলাইন লটারি অনুষ্ঠিত হবে আজ সোমবার। দুপুর সাড়ে ৩টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট সম্মেলনকেন্দ্রে কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠিত হবে এ লটারি।

গত ৩০ ডিসেম্বর অনলাইন লটারির মাধ্যমে ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচনের কথা ছিল। উচ্চ আদালতে আবেদনের পরিপ্রেক্ষিতে আবেদনের সময় বাড়িয়েছিল মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর মাউশি। সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত যেসব ভর্তিচ্ছু শিক্ষার্থী বয়সসংক্রান্ত জটিলতার কারণে আবেদন করতে পারেনি, তাদের ৭ জানুয়ারি পর্যন্ত আবেদন করার সময় ছিল। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক অনুবিভাগের পরিচালক মো. বেলাল হোসেন জানান,

শিক্ষামন্ত্রী দীপু মনি লটারির কার্যক্রম উদ্বোধন করবেন। ভর্তি ইচ্ছু শিক্ষার্থীরা অনলাইনের আবেদনের সময়ে দেওয়া আইডি নম্বর দিয়েই লটারির ফল জানতে পারবেন।

সরকারি নিয়মানুযায়ী, প্রথম শ্রেণিতে ভর্তির ন্যূনতম বয়স ছয় বছরের বেশি এবং ষষ্ঠ শ্রেণিতে ভর্তির ন্যূনতম বয়স ১১ বছর। কিন্তু এবার বয়সসংক্রান্ত জটিলতার কারণে অনেকেই আবেদন করতে পারেনি। এ নিয়ে হাইকোর্টে রিট পিটিশন হওয়ার পর আদালতের নির্দেশনার পরিপ্রেক্ষিতে ‘ডিজিটাল লটারি কার্যক্রম’ স্থগিত করে এখন আবেদন ও লটারির নতুন সময় নির্ধারণ করা হয়েছে।

advertisement
Evaly
advertisement