advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বাংলা গানে রাজা কাশেফ, সঙ্গে রুবাইয়েত জাহান

বিনোদন প্রতিবেদক
১২ জানুয়ারি ২০২১ ১৩:৩১ | আপডেট: ১২ জানুয়ারি ২০২১ ১৩:৩৪
রাজা কাশেফ ও রুবাইয়েত জাহান।
advertisement

রাজা কাশেফের জন্ম ও বেড়ে ওঠা পশ্চিম লন্ডনে। হিন্দি ও উর্দু গানের পাশাপাশি বেশ কয়েক বছর ধরে তিনি বাংলা গান নিয়েও কাজ করছেন। সংগীত পরিচালক হিসেবে সুনাম কুড়িয়েছেন দেশ-বিদেশে। প্লেব্যাক করেছেন একাধিক হিন্দি ছবিতে। গেয়েছেন উর্দু গানও। দেশীয় সংগীত নিয়ে কাজ করলেও কখনো বাংলা গান গাওয়া হয়নি তার।

এবারই প্রথম বাংলা গানে কণ্ঠ দিলেন রাজা কাশেফ। তার সঙ্গে গাইলেন লন্ডন প্রবাসী আরেক কন্ঠশিল্পী রুবাইয়েত জাহান। গানের শিরোনাম ‘অনুভবে’। কবির বকুলের কথায় গানটির সুর-সংগীত করেছেন রাজা কাশেফ নিজেই। আর এর ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী।

রাজা কাশেফ বলেন, ‘সংগীতই আমার বেঁচে থাকার স্পন্দন। বাংলা গানের প্রতি আমার অন্যরকম এক দুর্বলতা ও প্রেম কাজ করে সব সময়। সেই দুর্বলতা ও প্রেমের টানেই অবশেষে গাইলাম বাংলা গান। আশা করি, গানটি সবার ভালো লাগবে।’

তিনি জানান, আগামী ১৪ জানুয়ারি ‘অনুভবে’ গানটি প্রকাশ হবে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)-এর ব্যানারে। ওদিনই তাদের ইউটিউব চ্যানেলে গানটির ভিডিও অবমুক্ত করা হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষের দিকে রুনা লায়লা ফিচারিং ‘লিজেন্ডস ফর এভার’ অ্যালবামটির মিউজিক অ্যারেঞ্জার হিসেবে কাজ করে বেশ প্রশংসিত হন রাজা কাশেফ। উপমাহাদেশের কিংবদন্তি আশা ভোঁসলেসহ সেই অ্যালবামে আরও গেয়েছিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী হরিহরণ, আদনান সামি, রাহাত ফাতেহ আলী খান এবং রুনা লায়লা নিজেও।

advertisement
Evaly
advertisement