advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

শরীর চনমনে ও চুল উজ্জ্বলতায় ব্যবহার করুন চা-পাতা

অনলাইন ডেস্ক
১২ জানুয়ারি ২০২১ ১৪:১০ | আপডেট: ১২ জানুয়ারি ২০২১ ১৪:৫৮
advertisement

শরীর চাঙা রাখার পাশাপাশি ত্বক ও চুলের সৌন্দর্য বাড়াতে বেশ ভূমিকা রাখে চা। বলিরেখা ও বয়সের ছাপ কমানো এবং চুল উজ্জ্বল ও মোহনীয় করতে চায়ের প্রয়োজন অপূরণীয়।

রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন বলা হয়েছে, বয়সের আগে অনেকেরই ত্বকে বয়সের ছাপ ও বলিরেখা পড়ে যায়। এই সমস্যা কমাতে ঠাণ্ডা চা পাতার ব্যাগ ত্বকে ব্যবহার করলে উপরকার পাওয়া যাবে। এটা চোখের চারপাশের ত্বককে টান টান করে, বলিরেখা কমাতে এটা সবচেয়ে সহজ উপায়। সকালে ঘুম থেকে ওঠার পরে এই পদ্ধতি অনুসরণ করলে ভালো ফল পাওয়া যায়।

অনেকেরই সকালে ঘুম থেকে ওঠার পরে চোখের চারপাশে ফোলাভাব দেখা যায়। এই সমস্যার সমাধান করতে ও চোখের চারপাশের বয়সের ছাপ কমাতে ঠাণ্ডা টি ব্যাগ ব্যবহার করুন। এটা চোখের চারপাশের ত্বককে টানটান রাখে ও এর প্রদাহনাশক উপাদান ও মৃদু ক্যাফেইন চোখ ফোলাভাব কমাতে সহায়তা করে।

‘ব্ল্যাক টি’ চুলে প্রাকৃতিক রং আনে। গোসলের পরে ঠান্ডা চা পাতা দিয়ে চুল ধুয়ে নিন, এটা চুলকে কালো ও চকচকে করে। চাইলে এতে মেহেদি যোগ করে চুলের রং বাড়াতে পারেন। ব্ল্যাক টি অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ যা উন্মুক্ত রেডিকেল থেকে রক্ষা করে ও বিষাক্ত উপাদান বের করে দিতে সহায়তা করে। ‘ব্ল্যাক টি’ দাগের ওপরে ব্যবহার করলে এটা দাগ কমাতে সহায়তা করে। ব্যবহারের আগে খেয়াল রাখতে হবে যেন গরম না থাকে, এতে ত্বকের ক্ষতি হবে। টি ব্যাগ ঠান্ডা করে ত্বকে ব্যবহার করতে হয়।

advertisement
Evaly
advertisement