advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

টু ক রো খ ব র

১৪ জানুয়ারি ২০২১ ০০:০০
আপডেট: ১৩ জানুয়ারি ২০২১ ২৩:০৮
advertisement

ওমানে খেলার প্রস্তাবে বাংলাদেশের না

সূচিতে ২৫ মার্চ বাংলাদেশ আফগানিস্তানের বিপক্ষে ও জুনে ভারত এবং ওমানের সঙ্গে হোম ম্যাচ খেলার কথা বাংলাদেশের। সম্প্রতি ওমান এবং কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের বাকি ম্যাচগুলোর জন্য স্বাগতিক হতে চেয়েছে। জাতীয় দল কমিটির সভাশেষে বাফুফের সহসভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, ‘ওমান ও কাতার উভয়ই বিশ্বকাপ বাছাইয়ের বাকি ম্যাচগুলোর জন্য স্বাগতিক হওয়ার প্রস্তাব দিয়েছে। মার্চের শেষের এক সপ্তাহের মধ্যে বাকি ম্যাচগুলো তারা করতে চায়।’ বাংলাদেশের তিনটি হোম ম্যাচ রয়েছে। হোম ম্যাচের সুবিধা বাংলাদেশ ছাড়তে নারাজ জানালেন কাজী নাবিল, ‘আমাদের তিনটিই হোম ম্যাচ। আমরা হোমেই খেলতে চাই। ইতোমধ্যে ওমান ও কাতারকে সেটি জানিয়েও দিয়েছি।’

বোলিং কোচ হবেন গুল

গত অক্টোবরে সব ধরনের ক্রিকেটকে বিদায় বলেন পাকিস্তানের পেসার উমর গুল। খুব শিগগিরই নতুন দায়িত্ব শুরু করতে যাচ্ছেন তিনি। বোলিং কোচ হিসেবে নতুন ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন গুল। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্লাডিয়েটর্সের বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন সাবেক এই ডানহাতি পেসার। কোয়েটা গ্লাডিয়েটর্সের বোলিং কোচ হিসেবে এক সময়কার সতীর্থ আব্দুল রাজ্জাকের স্থলাভিষিক্ত হবেন গুল। আগের চার মৌসুমে গ্লাডিয়েটর্সের বোলিং কোচ ছিলেন রাজ্জাক।

গ্লাডিয়েটর্সের হয়ে দুই মৌসুম খেলেছেনও গুল। গুলকে কোচিং স্টাফ হিসেবে পেয়ে খুশি দলটির মালিক নাদিম ওমর। তিনি বলেন, ‘অভিজ্ঞতা নিয়ে আমাদের দলে যোগ হচ্ছেন গুল। মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহর মতো তরুণরা গুলের অভিজ্ঞতায় উপকৃত হবেন। রাজ্জাকের পরিবর্তে এর চেয়ে ভালো কাউকে আমরা পেতে পারতাম না।’

অস্ট্রেলিয়ান ওপেনে করোনার হানা

দোহায় চলমান অস্ট্রেলিয়ান ওপেনের বাছাইপর্বে দুজন খেলোয়াড়ের দেহে করোনা শনাক্ত হয়েছে। আর্জেন্টাইন ফ্রান্সিসকো সেরুনডোরো ও যুক্তরাষ্ট্রের ডেনিস কুডলা করোনা পজিটিভ হওয়ায় তাদের বাছাইপর্ব থেকে বাদ দেওয়া হয়েছে বলে আয়োজক সংস্থা টেনিস অস্ট্রেলিয়া এক বিবৃতিতে নিশ্চিত করেছে। অস্ট্রেলিয়ান ওপেনকে সামনে রেখে এ বছর পুরুষ বিভাগের বাছাইপর্ব দোহায় ও নারী বিভাগের বাছাইপর্ব দুবাইয়ে ১০-১৩ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইতালিয়ান কাপে কোয়ার্টারে মিলান

পেনাল্টিতে তুরিনোকে ৫-৪ গোলে পরাজিত করে ইতালিয়ান কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে এসি মিলান। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও ম্যাচটি গোলশূন্য ড্র ছিল। সাত সপ্তাহ পর গতকাল মিলানের মূল একাদশে ফিরেছিলেন জøাতান ইব্রাহিমোভিচ। মিলানের হয়ে জয়সূচক শটটি নিয়েছিলেন হাকান কালহানগ্লু। সানসিরোতে তুরিনোর হয়ে পেনাল্টির সুযোগ নষ্ট করেন টমাস রিনকন।

advertisement
Evaly
advertisement