advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

শজিমেকে শুরু হয়নি করোনা পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া
১৪ জানুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ১৩ জানুয়ারি ২০২১ ২৩:২৩
advertisement

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজে (শজিমেক) মূল আরটি পিসিআর ল্যাবে গতকাল পর্যন্ত চালু হয়নি করোনা পরীক্ষা। ৮ জানুয়ারি থেকে যান্ত্রিক জটিলতার কারণ দেখিয়ে পরীক্ষা বন্ধ রাখে শজিমেক। ওই সময় স্বাস্থ্য দপ্তর থেকে জানানো হয়েছিল, তিন থেকে চার দিনের মধ্যে সমস্যার সমাধান হবে। অথচ ছয় দিন পেরিয়ে গেলেও এখনো পরীক্ষা শুরু হয়নি। এদিকে মূল মেশিনে পরীক্ষা বন্ধ থাকার কারণে জেলায় নমুনা সংগ্রহও স্থগিত রাখা হয়েছে।

এ বিষয়ে ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে মূল আরটি পিসিআরে পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। খুব দ্রুত এ সমস্যার সমাধান করা হবে। ডা. তুহিন বলেন,

মূল মেশিনে পরীক্ষা বন্ধ থাকলেও সীমিত আকারে শজিমেকের জিন এক্সপার্ট মেশিন ও টিএমএসএস মেডিক্যালে করোনা পরীক্ষা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এ দুই ল্যাবে ২৮টি নমুনা পরীক্ষায় ১০ জনের দেহে করোনা ভাইরাসের প্রমাণ মিলেছে। এদের মধ্যে সদরের ৭ জন, শাজাহানপুরের ২ জন এবং বাকি একজন শিবগঞ্জের বাসিন্দা। একই সময় জেলায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৩ জন। এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ৯ হাজার ৬৯১ জন এবং সুস্থতার সংখ্যা ৯ হাজার ৫১ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া নতুন করে কোনো মৃত্যু না হওয়ায় মোট মৃত্যু ২৩৬ জনেই রয়েছে।

advertisement
Evaly
advertisement