advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

৭৫ কেজির বাঘাইড়ের দাম দেড় লাখ টাকা

শ্রীমঙ্গল প্রতিনিধি
১৪ জানুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ১৩ জানুয়ারি ২০২১ ২৩:৩৭
advertisement

শ্রীমঙ্গলে পৌষসংক্রান্তি উপলক্ষে মাছবাজারে ৭৫ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ উঠেছে, যার দাম হাঁকানো হয়েছে ১ লাখ ৫০ হাজার টাকা। গতকাল শ্রীমঙ্গলের মাছবাজারে মাছটি বিক্রির জন্য নিয়ে এসেছিলেন শ্রীমঙ্গলের লালবাগ এলাকার মাছ ব্যবসায়ী মো. হাবিব মিয়া। পৌষসংক্রান্তি উপলক্ষে মাছের বাজারে অন্যান্য মাছ থাকলেও সেখানকার মূল আকর্ষণ ছিল বিশাল আকৃতির এই বাঘাইড় মাছ। পৌষ সংক্রান্তি উপলক্ষে বাজারে আসা প্রায় প্রত্যেকে একবার হলেও মাছটি এক নজর দেখেছেন কেউবা তুলেছেন সেলফি।

মাছটির বিক্রেতা হাফিজ আহমেদ জানান, ৭৫ কেজি ওজনের মাছটি মেঘনা নদী থেকে ধরা হয়েছে। এর দাম চাওয়া হচ্ছে দেড় লাখ টাকা। তবে মাছটির দাম উঠেছে ৮০ হাজার টাকা। আরও বেশি দামে বিক্রির অপেক্ষায় আছেন তিনি। প্রত্যাশা অনুযায়ী দাম পাবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন বলেন, পৌষসংক্রান্তি উপলক্ষে বাজারে বড় বড় মাছ আনা হয়েছে। একসঙ্গে এত বড় মাছ সারাবছর বাজারে চোখে পড়ে না। গত বছরের তুলনায় এবারের পৌষসংক্রান্তিতে মাছ একটু কম।

এদিকে ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, শুধু মাছ কেনার জন্য নয়, দেখার জন্যও তারা এসেছেন। অনেকে ছোট ছেলেমেয়েদের বিভিন্ন প্রজাতির মাছ দেখাতে বাজারে নিয়ে এসেছেন। মাছ কিনতে আসা সমিরণ ধর বলেন, বর্তমানে পৌষসংক্রান্তি উপলক্ষে মাছ কেনা একটি ট্র্যাডিশন হয়ে দাঁড়িয়েছে। আর অনান্য সময়ের তুলনায় পৌষসংক্রান্তিতে বড় মাছ বাজারে আসে, তাই বড় আকৃতির মাছ কিনতে বাজারে আসা।

মাছ ব্যবসায়ী জোনাইদ মিয়া বলেন, পৌষসংক্রান্তি উপলক্ষে শ্রীমঙ্গল মাছবাজারে বড় বড় মাছ উঠেছে। তিনি বলেন এ মাছগুলো হাকালুকি হাওর, হাইল হাওর ও মেঘনা নদী থেকে আনা হয়েছে।

এদিকে মেলা উপলক্ষে বাজারে নানা ধরনের মাছ আনা হয়েছে। এগুলোরা মধ্যে রয়েছে- রুই, কাতল, বোয়াল, বাঘাইড়, চিতল, আইড়, ব্রিগেড, সিলভার কার্প ইত্যাদি।

advertisement
Evaly
advertisement