advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

নৌকা ও ধানের শীষের প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ

জিললুর রহমান আদমদীঘি
১৪ জানুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ১৩ জানুয়ারি ২০২১ ২৩:৩৭
advertisement

বগুড়ার আদমদীঘির সান্তাহার পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকা ও ধানের শীষের প্রার্থীদ্বয় নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুই প্রার্থী দুই দফায় সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার বরাবর পাল্টাপাল্টি ৪টি অভিযোগ করেছেন। গত সোমবার নৌকার নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে ফেলায় লিখিত অভিযোগ করেন আওয়ামী লীগ প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু। এর আগে রবিবার দুপুরে ৪টি ক্যাম্প ভাঙচুরের ঘটনায় অভিযোগ করেন বিএনপির প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু।

অভিযোগে জানা যায়, সান্তাহার পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বশিপুর গ্রামে রাতের আঁধারে নৌকার নির্বাচনী অফিস (ক্যাম্প) ভাঙচুর ও অগ্নিসংযোগ করে বিএনপির লোকজন। এতে ওই অফিসের কাপড়, পোস্টার, খুঁটি পুড়ে যায়। এ ঘটনায় আওয়ামী লীগের প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু অভিযোগ করেন। এদিকে ধানের শীষের ৪টি নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও অফিস বন্ধ করতে হুমকি দিয়েছে বলে রবিবার দুপুরে বিএনপির প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু পাল্টা অভিযোগ করেন।

আশরাফুল ইসলাম মন্টু জানান, নৌকার জনপ্রিয়তায় ঈষান্বিত হয়ে অফিস ভাঙচুর ও আগুন দিয়েছে বিএনপির লোকজন। এর আগেও গত ৩ জানুয়ারি নৌকার ক্যাম্পে হামলা, ভাঙচুর ও পোস্টার ছেঁড়ার কারণে বিএনপির প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টুসহ ১৬ জনের নামে লিখিত অভিযোগ করা হয়েছিল। এবারের ঘটনায়ও সোমবার বিএনপির লোকজনের বিরুদ্ধে ফের অভিযোগ করা হয়েছে এবং অভিযুক্তদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

তোফাজ্জল হোসেন ভুট্টু বলেন, পোস্টার ছেঁড়া, ক্যাম্প ভাঙচুর ঘটনায় ১ জানুয়ারি ও রবিবার দুপুরে পর পর দুইবার নৌকার প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু ও তার ছেলেসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। সুষ্ঠু নির্বাচন যাতে না হয়, সেজন্য শুরু থেকেই প্রতিপক্ষ প্রার্থী নানা ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সুষ্ঠু নির্বাচনের জন্য তিনি অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান। সহকারী রিটার্নিং অফিসার ও আদমদীঘি উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ জানান, অভিযোগ গ্রহণের পর জেলা নির্বাচন অফিসারের কাছে সেগুলো পাঠিয়ে দেওয়া হয়েছে। এ ব্যাপারে তারাই পরবর্তী পদক্ষেপ নেবেন।

advertisement
Evaly
advertisement